ঝুকি র্পূণ নিষিদ্ধ ভবনে চলছে ভোজন বিলাস

0
1086

তাসমিয়া জেসমিনঃ রাজধানীর প্রাণকেন্দ্র বাণিজ্যিক এলাকা মতিঝিলে অবসিথত বিলাস বহুল হোটেল হিরাঝিল ২২বি/এ। বাণিজ্যিক এলাকা হওয়াতে এখানে লোক সমাগম অনেক বেশি। লোক মূখে উঁচু নিচু সবার কাছে সুপরিচিত এই ব্যয় বহুল হোটেলটি। এখানে প্রতি কাপ চায়ের মূল্যে মাত্র ৩০ টাকা শুধু শাক-সবজি দিয়ে খাবার খেলে গুনতে হয় ৫-৭শ টাকা যা নিম্ন আয়ের মানুষের সার্মথের বাহিরে। প্রতিদিন হিরাঝিলে ২-৩লক্ষ টাকার বেচা-বিক্রি হয়। অথচ ৫তলা বিশিষ্ট এই ভবনটি রাজউক বহু আগে নিষিদ্ধ ঘোষণা করেছে। ২য় তলা থেকে ৫ম তলা ভবনটি রাজউকের নোটিশে খালি করে দেওয়া হয়েছে কিন্ত হিরাঝিল আজ ও বিদ্ধমান। জনপ্রতি র্সবনিম্ন ৫-৭শ টাকা বিক্রি হলে প্রতিদিন কতশত লোকের উঠাবসা এই হোটেলে। বেচেঁ থাকার জন্য মানুষ খাবার খায়। অথচ এই মুখোরোচক ব্যয়বহুল খাবারের লোভে মানুষ ছুটে আসে মৃত্যুর ফাঁদপাতানো এই পরিত্যক্ত নিষিদ্ধ ২২বি/এ ভবনের নিচতলা হিরাঝিলে।

এই ভাল লাগাকে পূঁজি করে মালিক পক্ষ ক্রেতাদের জীবন নিয়ে খেলা করে হাতিয়ে নিচ্ছে প্রতিদিন লক্ষ লক্ষ টাকা। যে কোন সময় ভবনটি ধসে পরে ঘটতে পারে অনাকাংখিত ঘটনা।হতে পারে বহু লোকের জীবন নাশ।
এ বিষয়ে হিরাঝিলের মালিক পক্ষের সাথে কথা বলতে চাইলে তারা বললো আমরা প্রশাসনকে ম্যানেজ করে হোটেল চালাচ্ছি আপনাদের কে জবাবদিহি করতে আমরা প্রস্তত নয়। বিষয়টি প্রশাসন নজরে আনলে মানুষকে অনাকাংখিত মৃত্যুর হাত থেকে রক্ষা করা যায়।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

17 − 9 =