বলেকুচতিে সাংবাদকিরে ব্যাগ, ক্যামরো ও মোটরসাইকলে ছনিতাইয়রে ঘটনায় মামলা দায়রে, ১৫ দনিওে উদ্ধার হয়নি ছনিতাইকৃত মালামাল

0
185

সরিাজগঞ্জ প্রতনিধিঃ
সরিাজগঞ্জরে বলেকুচি উপজলোর প্রসে ক্লাবরে সামনে থকেে সাংবাদকিরে ব্যাগ, ক্যামরো ও মোটরসাইকলে ছনিয়িে নয়ে মুকন্দগাতী গ্রামরে আব্দুল গফুর সরকাররে ছলেে মোঃ জহুরুল ইসলাম ও তামাই কুঠপিাড়া গ্রামরে মজবির শখেরে পুত্র মোঃ রজোউল এ দরে পরোক্ষ্য ভাবে সহায়তা করছেনে ডরপ এনজওির সমশেপুর শাখার ইউনয়িন সমন্বয়কারী মন্সুর ফকরি । মামলা সুত্রে জানাযায় গত ২৫ এপ্রলি বুধবার দুপুর ২ টার দকিে খন্দকার মোহাম্মাদ আলী দনৈকি ভোররে কাগজ,ডইেলি ইন্ডাস্ট্র,ি৭১ বাংলাটভিি ও কলকাতা টভিরি প্রতনিধিি পশোগত দায়ত্বিরে কারনে বলেকুচি সাব-রজেস্টিার অফসিে গলেে কাজ শষে করে বরেয়িে আসার সময় জহুরুল ইসলাম (অনলাইন র্পোটাল সরিাজগঞ্জ কণ্ঠ,দনৈকি যায়যায় দনি বলেকুচি উপজলো প্রতনিধি)ি নামে এক সাংবাদকিরে সাথে দখো হয় । সখোনে চা-স্টলে বসে চা খাওয়া শষেে জহুরুল ইসলাম ফোন করে কথতি এক সাংবাদকি রজোউলকে ডকেে নয়িে আসে । উভয়ে মলিে কথা বলার এক র্পযায়ে ক্ষপ্তি হয়ে খন্দকার মোহাম্মাদ আলীর সাথে থাকা ব্যাগ যাহাতে ভডিওি ক্যামরো , প্রয়োজনীয় অনকে কাগজপত্র, অফসিয়িাল ডকুমন্টে ও মোটরসাইকলে জোড় র্পুবক ছনিয়িে নয়ে । এ সময় তাদরে পাশে অচনো কছিু লোকজন ছলি তারা কছিু না বললওে রজোউল ও জহুরুল ২ লক্ষ টাকা চাদা দাবী কর।ে টাকা না দলিে এলাকাতে সাংবাদকিতা করতে দয়ো হবে না বলে হুমকি দয়ে।ঘটনাটি প্রত্যক্ষভাবে অনকেইে দখেে ।

যানাযায় এই ঘটনার নপেথ্যে রয়ছেে রাজাপুর ইউনয়িনে ডরপ এনজওি প্রতষ্ঠিানরে র্কমর্কতা আবুল মুনসুর ফকরিরে বরিুদ্ধে মসজদি ও ভক্ষিুকরে নামে প্রকল্পরে টাকা আত্মসাৎ বষিয়ে খন্দকার মোহাম্মাদ আলী তথ্য অনুসন্ধান করে অভযিোগরে ভত্তিতিে গত ২৪ ফব্রেুয়ারি ৭১ বাংলা টভিতিে সংবাদ প্রকাশ করায় মুনসুর ফকরিরে সহায়তাকারী রজোউল ও জহুরুল টাকার বনিমিয়ে বষিয়টি ধামাচাপা দয়োর অপচষ্টো করে । এবষিয়ে সংবাদ প্রকাশ করার কারনে তারা ক্ষপ্তি হয়ে অনতৈকিভাবে এ কান্ড ঘটায় বলে জানাযায়।
এছারা ছনিতাইয়রে বষিয়টি তাৎক্ষনকি ভাবে এলাকার গন্যমান্য ব্যাক্তদিরেসহ বলেকুচি থানার সাবকে অফসিার ইন-র্চাজ মোঃ সাজ্জাদ হোসনে ও উপজলো নর্বিাহী অফসিার মোঃ ওলউিজ্জামানকে মুঠোফোনে জানান খন্দকার মোহাম্মাদ আলী । এ বষিয়ে ঐসময় বভিন্নি অনলাইন র্পোটালে ও স্থানীয় সরিাজগঞ্জ র্বাতা সংবাদ পত্রে ছনিতাইয়রে সংবাদ প্রকাশ হয় । এ পর ছনিতাইয়রে অপরাধ থকেে বাচার জন্য ছনিতাইকারীরা কৌশলে নাটকীয়ভাবে মোটরসাইকলেটি পরে থানায় জমা দয়িছেে বলে জানাযায় । এ বষিয়ে কোন সমাধা না পাওয়ায় খন্দকার মোহাম্মাদ আলী বাদী হয়ে সরিাজগঞ্জ আমলি আদালতে গত ৭ মে ২০১৮ইং তারখিে একটি মামলা দায়রে করছেে । বজ্ঞি আদালত মামলাটি আমলে নয়িে যাহার র্কোট পটিশিন নং ৩৮(১৮) ঋওজ নর্দিশে ক্রমে বলেকুচি থানায় প্ররেন করনে । বলেকুচি থানার অফসিার ইন-র্চাজ আব্দুর রাজ্জাক জানান, মামলার কপি এসছেে এ বষিয়ে আইনগত ব্যাবস্থা গ্রহন করা হবে ।
অপরদকিে ঘটনার ১৫ দনি পরেয়িে গলেওে ছনিতাইকৃত ক্যামরো, ব্যাগ, মোটরসাইকলে না পাওয়ায় খন্দকার মোহাম্মাদ আলী তার পশো দায়ত্বিরে কাজে বগ্নি ঘটছে বলে জানান।অপরদকিে জহুরুল ,রজোউল ও আবুল মন্সুর ফকরি ছনিতাইয়রে প্রকৃত ঘটনাকে ধামাচাপা দয়িে বভিন্নি অনলাইন র্পোটালে ও সংবাদ পত্রে ঘটনাটি ভন্নিখাতে প্রভাবতি করার অপচষ্টো করছে বলে অভযিোগ উঠছে।ে

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

19 − 13 =