Site icon Aparadh Bichitra

রাজশাহীর বাঘায় জেএসসির বৃত্তিতে আড়ানী উচ্চ বিদ্যালয় সর্বসেরা

মোঃ আখতার রহমান, ব্যুরো প্রধান,রাজশাহীঃ রাজশাহী বোর্ডে ২০১৮ সালের জেএসসি বৃত্তি পরীক্ষার ফলাফল গত ১২ এপ্রিল প্রকাশিত হয়েছে। এবারের জেএসসি বৃত্তি পরীক্ষায় ফলাফলে রাজশাহীর বাঘা উপজেলায় সেরা হয়েছে আড়ানী মনোমোহিনী উচ্চ বিদ্যালয়। এই বিদ্যালয় থেকে ২৩ জন শিক্ষার্থী বৃত্তি লাভ করেছে। সোমবার বিদ্যালয়ের প্রধান শিক্ষক সঞ্জয় কুমার দাস বৃত্তির ফলাফলে উপজেলায় সেরা হওয়ার বিষয়ে নিশ্চিত করেন। এই বিষয়ে দুপুরে বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি আবদুল মতিনের সভাপতিত্বে মতবিনিময় শেষে ভূরিভোজ অনুষ্ঠিত হয়।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক সঞ্জয় কুমার দাস বলেন, আড়ানী মনোমোহিনী উচ্চ বিদ্যালয় থেকে এবছর মোট জেএসসি পরীক্ষায় ১৫০ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে। এরমধ্যে ১৩৫ জন সফলতার সাথে উর্ত্তীর্ণ হয়। উত্তীর্ণদের মধ্যে এ+ (এ প্লাস) পেয়েছে ৩৫ জন, এ পেয়েছে ২৫ জন, এÑ পেয়েছে ৪৩ জন, বি পেয়েছে ৪জন, সি পেয়েছে ২৫ জন ও ডি পেয়েছে ৩ জন শিক্ষার্থী ।
১২ এপ্রিল প্রকাশিত বৃত্তির ফলাফলে মোট বৃত্তি পেয়েছে ২৩ জন । তম্মধ্যে ১২ জন ট্যালেন্টপুলে ও ১১ জন সাধারণ গ্রেডে। ট্যালেন্টপুলে বৃত্তি প্রাপ্ত শিক্ষার্থীরা হলো-শাসমুজ্জোহা, দ্বীপময়, তৌফিক ওমর, সুদীপ্ত দাস পার্থ, শুভ্রদেব, নাফিস সাদিক, শাহরিয়ার, সাহানুর, রিক্তা মুজুমদার, রাইসা রিতি, ইসরাত বাসসুম, সাজিদা আফরিন। সাধারণ গ্রেডে বৃত্তি প্রাপ্ত শিক্ষার্থীরা হলো-সৈয়দ মাশরাফি, অরুন হাসান, ইয়ামিন, খালিদ হাসান, জীবন কুমার, রেজওয়ান, নাজমুন নাহার, তাসনিম রব, রুবাইয়া খাতুন, শিলা খাতুন, সাদমান সাদিদ।
আড়ানী মনোমোহিনী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সঞ্জয় কুমার দাস বলেন, এই বিদ্যালয়ের শিক্ষকদের অক্লান্ত পরিশ্রম, সেইসঙ্গে বিদ্যালয় পরিচালনা কমিটির সজাগ ও সুদৃষ্টির ফসল হলো এবারের জেএসসি বৃত্তি পরীক্ষার ফলাফল। এ বিদ্যালয়ের প্রত্যেকটি শিক্ষার্থী লেখাপড়ার প্রতি অত্যন্ত মনযোগী এবং তাদেও অভিভাবকেরা অত্যন্ত সজাগ। প্রত্যেকটা শিক্ষার্থীই ক্লাশ মুখী । যার ফলে এই প্রতিষ্ঠানের ফলাফল আগের চেয়ে অনেক ভাল। বিদ্যালয়ের ম্যানেজিং কমিপির সভাপতি আব্দুল মতিন বলেন, আগামীতে শুধু জেএসসি‘র বৃত্তির ফলাফল নয়, এসএসসি পরীক্ষার ফলাফলও সেরা ফলাফল হবে বলে আমি আশা করি