নাঙ্গলকোট -শ্রীফলিয়া-বাঙ্গড্ডা সড়কটির বেহাল দশা, যেন দেখার কেহ নেই!

0
452
মো.সোহরার হোসেন‍ঃ
কুমিল্লার নাঙ্গলকোটে উপজেলার নাঙ্গলকোট -শ্রীফলিয়া-বাঙ্গড্ডা সড়কটি নাঙ্গলকোটবাসীর জন্য একটি প্রধান ও গুরুত্বপূর্ণ সড়ক। এ সড়ক দিয়ে প্রতিদিন হাাজার হাজার গাড়ী, মোটরসাইকেল,  রিক্সা,সাইকেল, অটো, সিএনজি,পিকআপ, ট্রাকসহ নানা প্রকার যান চলাচল করে। অফিস, ব্যাংক-বীমা, স্কুল-কলেজ-মাদ্রাসা,ব্যবসা-বানিজ্যের কাজে দিন-রাত চব্বিশ ঘন্টাই সড়কটি দিয়ে হাজার হাজার ছাত্র-ছাত্রী ও পথচারী চলাচল করে।  নানা কাজে প্রতিদিনই বাঙ্গড্ডা, পেরিয়া ও মক্রবপুর ইউনিয়নের প্রায় ৩০টি গ্রামের মানুষ  চলাচলে এ সড়কটি  ব্যবহার করে।অথচ পুরো রাস্তিটিতে দেখা যায় ভাঙ্গাচুরা , বিভিন্ন স্থানে ছোট-বড় অনেক গর্ত পড়ে আছে।এতে জনসাধারণের দূর্ভোগ ও কষ্টের যেন অন্ত নেই। প্রায় প্রতিদিনই  এ রাস্তায় কোথাও না কোথাও ছোট-খাট কোন দূর্ঘটনার খবর শোনা যায়।
এছাড়াও সড়কটিতে নতুন হরিপুর নামক স্থানে এসডিএস অফিসের সামনে রাস্তার উপর বৃষ্টির পানি জমা হয়ে  জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে।স্থানীরা জানায় প্রতিবেশীদের প্রতি প্রতিহিংসাপরায়ন হয়ে পানি চলাচলের পথ বন্ধ করে দেয়ায় এ জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে।পথচারিরা বলন, প্রশাসনের নাকের ডগায় পৌরসভার মধ্যে এমন গুরুত্বপূর্ণ  একটি সড়কের এরকম বেহাল দশা ও অব্যবস্থাপনা যেন দেখার কেহ নেই।
নাঙ্গলকোট গ্রামের বাসিন্দা প্রবীণ শিক্ষক ‘আবদুর রাজ্জাক বলেন রাস্তার উপর গর্তসৃষ্টি ও পানি জমে থাকায় স্কুলেগামী ছোট ছোট ছাত্র-ছাত্রী ও বিশেষ করে বৃদ্ধরা রড় ধরণের সমস্যায় পড়তে হয়।তাই এ বিষয়ে দ্রুত জনসমস্যাটি সমাধানের জন্য কর্তৃপক্ষ দ্রুত পদক্ষেপ নেয়াা জরুরী।
Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

9 − 5 =