কমলমতি শিক্ষার্থীদের আকুতি

0
620

জাতীয় শিক্ষানীতির আলোকে শিক্ষা খাতকে সম্পূর্ন বাণিজ্যিকায়ন মুক্ত রাখতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সব উদ্যোগকে আমলে না এনে ধলাদিয়া উচ্চ বিদ্যালয়, ধলাদিয়া, রাজাবাড়ী, শ্রীপুর, গাজীপুর শিক্ষাপ্রতিষ্ঠানকে আমরা চোখের সামনে বণিক শ্রেণীর প্রতিষ্ঠানে রূপান্তরিত হতে দেখছি। এখানে অধিকাংশ শিক্ষক,  বাণিজ্যিকায়ন মতবাদ বিরোধী  সরকারের  শিক্ষাখাতকে ছাত্র-ছাত্রী ও জনগনের কাছে আজ বিপরীত বার্তা পৌছে দিচ্ছে।

 

শিক্ষকরা প্রাইভেট বানিজ্যের কবলে ফেলে শিক্ষার্থীদের কাছ থেকে হাতিয়ে নিচ্ছে টাকা। প্রাভেটের কারনে তারা ক্লাসে সঠিক শিক্ষা দেয় না আবার শিক্ষার্থীরা তাদের কাছে জিম্মি হওয়ার কারনে তারা প্রাইভেটেও সঠিক শিক্ষা দেয় না। তাদের কাছে প্রাইভেট না পড়লে এবং বাহিরের শিক্ষকদের কাছে শিক্ষাগ্রহন করতে গেলে তারা কমলমতি শিক্ষার্থীদের বিভিন্ন ভাবে হুমকি ধামকি দেয় যেমনঃ পরিক্ষায় ফেল করে দিব, স্কুল থেকে TC দিয়ে দিব, বিভিন্ন শাররীক ও মানসীক নির্যাতন।

তাই সবিনয় বিনিত নিবেদন, শিক্ষাপ্রতিষ্ঠানটি নজরদারীর আওতায় এনে এমন একটি প্রতিবেদন তৈরী করুন যাতে শিক্ষার্থীদের স্বার্থ রক্ষা করতে এবং শিক্ষার্থীদের শিক্ষাগ্রহনে স্বাধীনতা দানে সহায়গ ও সংশ্লিষ্ট কতৃপক্ষ মহাদয়ের নজরে আসে।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

4 × 4 =