জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের বাজার তদারকিঃ বিভিন্ন অপরাধে ২৫টি প্রতিষ্ঠানকে ৫.৩৫ লক্ষ টাকা জরিমানা

0
924

বাণিজ্য মন্ত্রণালয়াধীন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের ঢাকা বিভাগীয় কার্যালয়, বিভিন্ন বিভাগীয় ও জেলা কার্যালয়ের ৮ জন কর্মকর্তার নেতৃত্বে ঢাকা মহানগর, টাঙ্গাইল, গোপালগঞ্জ, পিরোজপুর, ফেনী, চাঁপাইনবাবগঞ্জ ও রাজশাহীতে আজ বাজার তদারকি করা হয়।

 

ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক জনাব মনজুর মোহাম্মদ শাহরিয়ার এবং ঢাকা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক জনাব মো: আব্দুল জব্বার মন্ডলের নেতৃত্বে ঢাকা মহানগরীর এলিফ্যান্ট রোড এলাকায় ইস্টার্ণ মল্লিকা মার্কেটে বাজার তদারকি পরিচালনা করা হয়। বাজার তদারকিকালে প্রতিশ্রুত পণ্য যথাযথভাবে সরবরাহ না করা ও অননুমোদিত পণ্য বিক্রয়ের অপরাধে মনেরেখ শাড়ীজকে ২,৫০,০০০/- (দুই লক্ষ পঞ্চাশ হাজার) টাকা এবং প্রতিশ্রুত পণ্য বা সেবা যথাযথভাবে বিক্রয় বা সরবরাহ না করার অপরাধে কাজল কসমেটিকসকে ১০,০০০/- (দশ হাজার) টাকা ও অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য পণ্য তৈরীর অপরাধে গাউছেপাক রেস্টুরেন্ট, নিউ পপুলার হোটেল ও ক্যাফে শাহজালালকে যথাক্রমে ৫০,০০০/- (পঞ্চাশ হাজার) টাকা, ৬০,০০০/- (ষাট হাজার) টাকা ও ৫০,০০০/- (পঞ্চাশ হাজার) টাকাসহ মোট ৪,২০,০০০/- (চার লক্ষ বিশ হাজার) টাকা  জরিমানা আরোপ ও আদায় করা হয়।

এছাড়া দেশব্যাপী ৬টি জেলায় অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য পণ্য তৈরী, পণ্যের মোড়কে এমআরপি লেখা না থাকা, মেয়াদ উত্তীর্ণ পণ্য বা ঔষধ বিক্রয়, মিথ্যা বিজ্ঞাপন দ্বারা ক্রেতা সাধারণকে প্রতারিত করা ও পণ্যের মূল্যের তালিকা প্রদর্শন না করার অপরাধে ২০টি প্রতিষ্ঠানকে ১,১৫,০০০/- (এক লক্ষ পনের হাজার) টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়।

এ পর্যন্ত প্রাপ্ত তথ্য অনুসারে অদ্য ৫ জুন ২০১৮ তারিখে ২৫টি প্রতিষ্ঠানকে মোট ৫,৩৫,০০০/- (পাঁচ লক্ষ পঁয়ত্রিশ হাজার) টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়। সংশ্লিষ্ট জেলা প্রশাসন, আর্মড পুলিশ ব্যাটালিয়ান ও জেলা পুলিশ, বাজার কর্মকর্তা, স্যানেটারী ইন্সপেক্টর এবং ক্যাব এসব তদারকি কার্যে সহায়তা প্রদান করেন। তদারকিকালে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে লিফলেট ও প্যাম্পলেট বিতরণ করা হয়েছে।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

9 + 17 =