নাঙ্গলকোট থানার সাহসী পুলিশ অফিসার ছিলেন বিদায়ী ওসি মোহাম্মাদ আইয়ুব

0
1251

 কুমিল্লা প্রতিনিধি: কুমিল্লা নাঙ্গলকোট থানার উজ্জল ছিলেন বিদায়ী ওসি মোহাম্মাদ আইয়ুব।তিনি ২০১৬ ইং সালের ১৬ই জুলাই নাঙ্গলকোট থানায় ওসি হিসাবে যোগদান করেন এবং  ২০১৮ সালের ১৫ জুন বিদায় নেন।কুমিল্লা জেলার মধ্যে এটি একটি অন্যতম উপজেলা। বৃহত্তর লাকসামের ৬টি ও চৌদ্দগ্রামের ৫টি ইউনিয়ন সর্ব মোট ১১ টি ইউনিয়ন নিয়ে ১৯৮০ সালে নাঙ্গলকোট উপজেলা গঠন হয়। উপজেলা গঠনের পর যত ওসি এই (নাঙ্গলকোট) থানায় দায়িত্ব পালন করেছেন তাদের সবার চেয়ে মেধাবী,নিরপেক্ষ আর পরিশ্রমী সাহসী পুলিশ অফিসার ছিলেন ওসি আইয়ুব ।নাঙ্গলকোট থানায় যোগদান করেই তিনি সন্ত্রাস ও মাদকের বিরুদ্ধে জেহাদ ঘোষনা করেন।
সকল অপরাধীদের সনাক্তকরে প্রকৃত শক্তির উৎস সহ নিরপেক্ষ ভুমিকায় আদালতে প্রেরণ যাদের হাতে ন্যস্ত থাকে তারা হলো পুলিশ বাহিনী।পুলিশ ঘুষ খায়না এমন দৃষ্টান্ত খুজে পাওয়া বিরল। আর এই বিরল দৃষ্টান্তই স্থাপন করেছিলেন তিনি।

পুলিশের গুরুত্বপূর্ণ পদে থেকে তিনি সকল পার্থীব লোভ-লালসা ত্যাগ করে ধার্মিক সৎ যোগ্য ন্যায় পরায়ন ও আদর্শের প্রতিক হিসেবে পুলিশ বিভাগে নিজেকে প্রতিষ্ঠা করেছেন। তাই খুব অল্প দিনেই তিনি নাঙ্গলকোট বাসীর মন জয় করে নিয়েছেন। রিকশা চালক থেকে শুরু করে ব্যবসায়ী, চাকরিজীবী, সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও বুদ্ধিজীবী মহল তাদের এক বাক্যে সৎ মানুষ হিসেবে চেনেন জানেন। নিজের সাহসী পদক্ষেপ আর কোটকৌশলে নাঙ্গলকোট উপজেলায় মাদকপাচার, যুদ্ধাপরাধী, ছিনতাইকারী, অপহরণকারী, জাল টাকা ব্যবসায়ী, অস্ত্রধারী সন্ত্রাসী, চোর, ডাকাত, বিভিন্ন সময়ে রাজনৈতিক ইস্যুতে আইনশৃঙ্খলা বিঘ্নকারীকে গ্রেপ্তারে বিশেষ অবদান রেখেছেন।যার ফলে স্থানীয় থানা ও পুলিশ বিভাগের প্রতি নাঙ্গলকোটের জনগনের স্বস্তি আসা ও বিশ্বাসের সৃষ্টি হয়েছে। ইতিপূর্বে নাঙ্গলকোটে অন্য কোন পুলিশ সদস্য এমন বিশ্বাস ও আস্থা অর্জন করতে সমপন্ন হয়নি। এ ছাড়া এ থানায় দীর্ঘদিন ধরে ঝুলে থাকা শত শত মামলার তদন্ত দ্রুত সম্পন্ন করে মামলা নিষ্পত্তিতে সহায়ক ভুমিকা পালন করেছেন।ওয়ারেন্ট ভুক্ত ও তামিল আসামিদের গ্রেফতার করে যথা সময়ে আদালতে সোপর্দ করেছেন। এতে এলাকার অপরাধ বহু অংশে কমে গেছে।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

3 × five =