লাকসাম পৌরসভায় গ্রামীণ অবকাঠামো-যোগাযোগ ব্যবস্থাসহ সার্বিক উন্নয়নে শত কোটি টাকার বিভিন্ন প্রকল্পের উন্নয়ন কাজ বাস্তবায়ন

0
761

লাকসাম কুমিল্লা প্রতিনিধিঃ
প্রথম শ্রেণির মর্যাদা প্রাপ্ত লাকসাম পৌরসভা। লাকসাম পৌরসভার গ্রামীণ অবকাঠামো-যোগাযোগ ব্যবস্থাসহ সার্বিক উন্নয়নে শতকোটি টাকার বিভিন্ন প্রকল্পের কাজ বাস্তবায়নে পৌরসভার কর্তৃপক্ষ ব্যস্ত সময় পার করছেন। পৌর নাগরিকদের প্রত্যাশা ছিলো দীর্ঘদিনের সমস্যা সমাধানের। পৌর এলাকায় নাগরিক সুবিধা বাড়াতে পৌর পরিষদ ইউজিআইআইপি-৩ এবং বিএমডিএফ এর অর্থায়নে বিভিন্ন প্রকল্পগুলোর কাজ বাস্তবায়ন করা হচ্ছে।
পৌরসভা সূত্রে জানা যায়, কুমিল্লা-০৯ লাকসাম-মনোহরগঞ্জ আসনের সংসদ সদস্য ও বিদ্যুৎ জ্বালানী ও খনিজ সম্পদ মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মোঃ তাজুল ইসলাম আন্তরিক প্রচেষ্টায় পৌরসভার মেয়র অধ্যাপক মোঃ আবুল খায়ের লাকসাম পৌরসভায় সার্বিক যোগাযোগ ব্যবস্থার উন্নয়নে শত কোটি টাকার কাজ বাস্তবায়নে বিভিন্ন প্রকল্পের কাজ তদারকি করছেন। বর্তমানে লাকসাম পৌরসভায় উন্নয়নমূলক বিভিন্ন প্রকল্পগুলোর মধ্যে পৌরসভার ৪নং ওয়ার্ড প্যানেল মেয়র-১ বাহার উদ্দিন বাহারের এলাকায় ১০টি প্রকল্প হচ্ছে উত্তর লাকসাম -নোয়াখালী রেলগেট হইতে সওজ কালভার্ট পর্যন্ত ড্রেন, লাকসাম-চৌদ্দগ্রাম সড়ক হতে জামালের বাড়ী পর্যন্ত রাস্তা ও ড্রেন, হাউজিং এষ্টেট এলাকায় ড্রেন, সওজ কালভার্ট হতে হাউজিং এষ্টেট এলাকার কুচার খাল পাড় পর্যন্ত ড্রেন , দৌলতগঞ্জ বাজার ডাক্তার যোগেশ বাবুর বাড়ীর রাস্তা ও ড্রেন, ব্যাংক রোড মোড় হতে কাপড়িয়াপট্টির রাস্তা ও ড্রেন, নোয়াখালী রেলগেট হতে এতিমখানা সড়ক পর্যন্ত রাস্তা ও ড্রেন, মনোহরি ও স্বর্নপট্টি রাস্তার উন্নয়ন, রেলগেট হতে কুচারপুল পর্যন্ত ড্রেন এবং চাউল বাজার থেকে উত্তর বাজার মসজিদ পর্যন্ত এবং নতুন গলির ড্রেন।

 

৫নং ওয়ার্ডের কাউন্সিলর মোঃ শাহ আলমের এলাকায় ৪টি প্রকল্প হচ্ছে রাজঘাট-কান্দিরপাড় রোড হতে চাঁদপুর রেললাইন পর্যন্ত রাস্তা, লাকসাম-শ্রীয়াং রোড হতে রিজ্জিক মিয়ার বাড়ী পর্যন্ত রাস্তা ও ড্রেণ, লাকসাম-শ্রীয়াং রোড হতে দরগাহ রোড মিয়াপাড়া ড্রেণ ও মিয়াপাড়া হাসেম কমিশনার বাড়ী হতে ডাকাতিয়া নদী পর্যন্ত ড্রেণ। ৬নং ওয়ার্ড কাউন্সিলর ও প্যানেল মেয়র-২ মোঃ আবদুল আলিম দিদারের এলাকায় ৪টি প্রকল্প হচ্ছে পশ্চিমগাঁও মমিন আলী বাড়ী হতে ডাকাতিয়া নদী পর্যন্ত ড্রেণ, বাতাখালি পূর্বপাড়া কালভার্ট হতে কান্দিরপাড় মেইনরাস্তা পর্যন্ত রাস্তা, বাতাখালি হতে কান্দিরপাড় ও ডুমুরিয়া পর্যন্ত রাস্তা এবং বাতাখালী ইয়াকুব মিয়ার বাড়ী হতে মোস্তফা ড্রাইভার বাড়ী পর্যন্ত রাস্তা। ৭নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ শাহজাহান মজুমদারের এলাকায় ৫টি প্রকল্প হচ্ছে লাকসাম-সোনাইমুড়ি রাস্তা হতে ধামৈচা মেইনরাস্তা পর্যন্ত, লাকসাম-মনোহরগঞ্জ সড়ক হতে মুন্সিরহাট রাস্তা হয়ে গাজীমুড়া দক্ষিণপাড়া খালপাড় পর্যন্ত ড্রেণ, লাকসাম-মুন্সিরহাট রাস্তা হতে গাজীমুড়া মধ্যপাড়া পর্যন্ত রাস্তা ও ড্রেন ও মধ্যপাড়া মিজি বাড়ী হতে চাইলতাতলি খাল পর্যন্ত রাস্তা ও ড্রেণ, ধামৈচা মেইনরাস্তা হতে ননী গোপালের বাড়ীর পর্যন্ত রাস্তা এবং ৮নং ওয়ার্ড কাউন্সিলর আফতাব উল্লাহ চৌধুরী ঝন্টুর এলাকায় ৫টি প্রকল্প হচ্ছে লাকসাম-যুক্তিখোলা সড়ক হতে গুন্তি প্রাইমারী স্কুল পর্যন্ত রাস্তা, পূর্ব লাকসাম মোস্তফা ডাক্তারের বাড়ী হতে বাইপাস জোড়পুল পর্যন্ত ড্রেণ, জগন্নাথ বাড়ীর রাস্তা হতে জমিদার বাড়ী পর্যন্ত রাস্তা, লাকসাম-সোনাইমুড়ি পুরাতন সড়ক হতে জগন্নাথ মন্দির পর্যন্ত রাস্তা এবং বাইপাস সড়ক হতে ডাক্তার মনিন্দ্র বাড়ী পর্যন্ত রাস্তা ও ড্রেন নির্মাণ প্রকল্পসহ পৌরসভার ৯টি ওয়ার্ডে উন্নযন কাজ চলছে। লাকসাম পৌরসভার প্রধান হিসাবরক্ষণ কর্মকর্তা মোঃ আখতার হোসেন জানান লাকসাম পৌরসভার গ্রামীণ অবকাঠামো-যোগাযোগ ব্যবস্থার সার্বিক উন্নয়নে শত কোটি (১শ) টাকার বিভিন্ন প্রকল্পের কাজ বাস্তবায়নে কুমিল্লা-০৯ লাকসাম-মনোহরগঞ্জ আসনের সংসদ সদস্য ও বিদ্যুৎ জ্বালানী ও খনিজ সম্পদ মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মোঃ তাজুল ইসলাম এর আন্তরিক প্রচেষ্টায় পৌরসভার মেয়র অধ্যাপক মোঃ আবুল খায়ের সার্বিক প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

fourteen + eleven =