দশমিনায় নেহালগঞ্জ মাধ্যমিক বিদ্যালয়ের নিয়োগ বিজ্ঞপ্তি নিয়ে প্রধান শিক্ষকের নানা তালবাহানা

0
877
ফয়েজ আহমেদ,দশমিনা প্রতিনিধি‍ঃ
পটুয়াখালীর দশমিনা উপজেলার নেহালগঞ্জ মাধ্যমিক বিদ্যালয়ের নিয়োগ বিজ্ঞপ্তি নিয়ে প্রধান শিক্ষক ও সভাপতির নানারকম তালবাহানার অভিযোগ পাওয়া গেছে, আবেদনকারীরা আবেদন পত্র নিয়ে ঘুরে বেড়ালেও স্কুল অফিস বন্ধ থাকায় জমা দিতে না পেরে দশমিনা উপজেলা নির্বাহী অফিসার বরাবরে লিখিত আবেদন করেছেন ভুক্তভোগী কয়েকজন আবেদনকারী । এ মর্মে দশমিনা উপজেলা নির্বাহী অফিসার শুভ্র দাস জরুরী ভিত্তিতে প্রয়োজনীয় ব্যাবস্থা গ্রহনের আশ্বাস প্রদান কেরছেন বলে জানান আবেদনকারীরা।
আবেদনপত্রে অভিযোগকারীদের দাবী, চলতি মাসের অর্থাৎ ০৭ জুন ২০১৮খ্রীঃ তারিখে প্রধান শিক্ষক,  সহকারী গ্রন্থাগারিক ও  নিম্ম মান কাম কম্পিউটার অপারেটর পদে লোকবল নিয়োগ প্রদানের নিমিত্ত এবং অত্রাঞ্চলে নাম মাত্র সার্কুলশনের একটি পত্রিকা “”দৈনিক যায় যায় দিন পত্রিকায়””   তরিগরি করে প্রধান শিক্ষক মোঃ মনিরুজ্জামান ও এসএসসি সভাপতি আবুল হোসেন মাতুব্বার সম্পর্ন বন্ধের সময়ের মধ্যে পরিকল্পিতভাবে উক্ত নিয়োগ বিজ্ঞপ্তিটি প্রকাশ করেছেন। যাহার সর্ব শেষ আবেদন জমা নেয়ার তারিখ (বিজ্ঞপ্তি প্রকাশের ১৫দিন) অর্থাৎ আগামী কাল ২১জুন ধার্য রয়েছে। আবেদনকারী মোসাঃ রুমা বেগম,মোঃ মাঈনুল হাসান,মোঃ রুবেল, মোঃ আমিনুল ইসলাম, বিপ্লব চন্দ্র সাহা ও মানিক লাল দাসদের  দাবী আজ ২০ জুন তারিখ পর্যন্ত তাহারা আবেদনপত্র নিয়ে বেশ কয়েকবার স্কুল অফিসে গিয়েও দরখস্ত জমা দেয়া সম্ভাব হয় নাই। ভারপ্রপ্ত প্রধান শিক্ষক মোঃ মনিরুজ্জামানের মোবাইল ফোন – ০১৭৮১৩৩৬২৭৮  এবং এসএমসি সভাপতি মোঃ আবু হোসেন মাতুব্বারের সাথে  সরাসরি যোগাযোগ করা হলে বলেন অমুক চায়ের দোকানে রাইখা যান। বিষয়টি তাৎক্ষনিক ভাবে দশমিনা উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আবু বাশার তালুবদারকে অবহিত করানো হলে, তিনিও বিষয়টির প্রতি কোন রকম গুরুত্ব না দিয়ে, নানা অজুহাতে এড়িয়ে যান। অবশেষে ভুক্তভোগী আবেদনকারীরা ২০জুন তারিখে উপজেলা নির্বাহী অফিসার বরাবরে একটি লিখিত আবেদন করেন। নিয়োগ বিজ্ঞপ্তি সংক্রান্ত বিয়ষয়ে অন্যান্য এসএমসি সদস্য মোঃ আনোয়ার হোসেন হাওলাদার,মোঃ মোকলেছুর রহমান মৃধা,মোঃ জাহাঙ্গীর হোসেন,আঃখালেক, মোসাঃ ছকিনা বিবি (অভিভাবক সদস্যরাও) কোন কিছুই জানেনা মর্মে জানান এ প্রতিনিধিকে। বরং তাহারা বলেন,ইতিপূর্বে  বিদ্যালয়ের নানা অনিয়ম,দুর্নীতি সম্পর্কে  উক্ত সভাপতি ও ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকদের বিরুদ্ধে সংশ্লিষ্ট দপ্তরে লিখিত আভিযোগ দেয়া হয়েছ।
বিঃদ্রঃ দশমিনার নেহালগঞ্জ মাধ্যমিক বিদ্যালয়ের সকল অনিয়ম ওদুর্নীতি সম্পর্কে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোঃ মনিরুজ্জামান ও এসএমসি সভাপতি আবুল হোসেন মাতুব্বরের বিরুদ্ধে প্রতিবেদন আগামী কাল।
Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

2 × 4 =