খারাপ কাজে বাঁধা দেই এটাই আমার অপরাধ

5
1544

হাবিব সরকার স্বাধীন‍ঃ মানুষ কিছু কথা বলতে পারে না, যিনি পারেন তিনি হলেন মহান আল্লাহ। যিনি এই পৃথিবীর মালিক। ভালো কাজে শত শত বাধা আসবে এটাই নিয়ম। তবু কিছু মানুষ আছে। দেশকে ভালবেসে অনেক সময় নিজের জীবনকে বাজি রেখে অপরাধীদের ধরিয়ে দেয় এটাই তাদের সব চাইতে বড় অপরাধ। তবুও তাদের দেশের জন্য ভালবাসা পিছু ছাড়ে না। অপবাদ ঘৃণা লাঞ্চনা সয়েও দেশের জন্য কাজ করতে চায়।

এই দেশকে ভালবাসে তাই। হয়তো প্রশ্ন আসতে পারে কেন এতো ভালবাসা? উত্তর একটাই ৩০ লক্ষ মানুষের জীবনের বিনিময়ে আমরা পেয়েছি স্বাধীনতা। এই দেশ আমার মা এভাবে মনের কথা অপরাধ বিচিত্রাকে বলেন বেদে বস্তির সিলেট হোটেলের পাশে থাকা শহিদ। স্যার আমি ছোট বেলা থাইক্কা স্বপ্ন দেখছি পুলিশ হমু। কিন্তু গরিব মানুষ পড়ালিখার সুযোগ পাই নাই। আমার মনের আশা পূরণ হইলো না। কিন্তু কেউ অপরাধ করলে আমি জানাইয়া দেই হেইডাই আমার সব চাইতে বড় অপরাধ।

আমি নাকি গাজা খাই সাংবাদিক বকুল আহম্মেদ ভাই লিখছে। ভাইরে কইছি ভাই আপনি খোজ নিয়া দেখেন আমি জীবনে সিগারেট ও চা ছাড়া আর কিছুই খাই না। সরল মনে সরল কথা সাংবাদিককে বলেন শহিদ। তার কথা শুনে অপরাধ বিচিত্রার সাংবাদিক গত ০৫/০৭/২০১৮ইং ৭.০০ ঘটিকার সময় বকুল ভাইয়ের সাথে কথা হয়। বকুল ভাইও স্বীকার করেন আপনি দোষ করেন নাই। তাইতো পুলিশ আপনাকে কিছু করে নাই। এ বিষয় নিয়ে বকুল ভাইকে প্রতিবাদ দিতে বললে ভাই বলেন এর কিছুই দরকার নাই। যদি তুমি অপরাধী হতে তাহলে পুলিশ তোমাকে অবশ্যই ধরত। বকুল ভাইয়ের সর্বশেষ কথা অন্যায় করলে রক্ষা নাই। আপনি অপরাধ করেন নাই আল্লাহর রহমতে আপনার কিছুই হবে না। যারা অপরাধী তারা এলাকা ছেড়ে পালিয়েছে। যান চিন্তা করবেন না। সমকাল পত্রিকার সাংবাদিক বকুল ভাইয়ের কথা শুনে খুব ভালো লাগল। শহিদ বলেন স্যার যারা মদ, গাজা, হেরোইন, ফেনসিডিল সর্বনাশা ইয়াবা ব্যবসা করেন আমি তাদের ঘৃণা করি। তারা দেশের শত্রু, জাতির শত্রু। তাদের কাছেও আমি অপরাধী। তবুও আমি বলব মাদককে না বলুন। অপরাধীদের কে ধরিয়ে দিন। পুলিশকে তথ্য দিন।

আর সবাই যেন বলতে পারি। স্বাধীন দেশ সবার প্রিয় মিলে মিশে সুন্দর ডিজিটাল বাংলাদেশ গড়।

 

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

twelve + 15 =