রৌমারীতে এলাকাবাসীর উদ্যোগে বাঁশের সাঁকো নির্মান শুভ উদ্ভোধন

0
593

মাজহারুল ইসলাম রৌমারী‍ঃ
কুড়িগ্রাম জেলার উপজেলা রৌমারীর ৩ নং বন্দবেড় ইউনিয়নের হলহলি নদীর পশ্চিম পারে অবস্থিত পশি^ম খঞ্জনমারা ও বাইশ পাড়া গ্রামের প্রায় ৫০০ পরিবারের লোকজন এবং দুটি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থী শিক্ষক পারাপারে ও পরিবহনে জন দুর্ভোগ পোহাচ্ছিল। সরকারের সদইচ্ছা থাকা সত্তেও স্থানীয় প্রশাসন ও নির্বাচিত জনপ্রতিনিধিগণ দুর্ভোগ নিরসনে হলহলি নদীর উপর ব্রীজ নির্মানে এলাকাবাসীর দাবী এবং প্রত্যাশা পুরন হয়নি। ফলে অত্র এলাকাবাসীর সহযোগীতায় ছাত্র সমাজের উদ্দ্যোগে মজবুত করে একটি বাঁশের ব্রীজ নির্মানের উদ্দ্যোগ নেন। এলাকাবসীর বাঁশ ও আর্থিক সহায়তায় একটি ৬০০ ফুট বাঁশের ব্রীজ নির্মান করেন।
ব্রীজটি গত ১৮ জুলাই দুপুর ২ ঘটিকায় স্থানীয় প্রশাসন ও জন প্রতিনিধিদের আমন্ত্রন করে অত্র এলাকাবাসীর উপস্থিতিতে উপজেলা পরিষদ চেয়ারম্যান মজিবুর রহমানকে দিয়ে শুভ ্উদ্ভোধন করেন। উদ্ভোধনের পর অত্র ইউপি চেয়ারম্যান কবির হোসেনের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় উপস্থিত ছিলেন, বিশেষ অতিথি হিসেবে অবসর প্রাপ্ত মেজর আশরাফ-উদ-দৌলা (তাজ) জাতীয় পার্টির প্রস্তাবিত লাঙ্গল প্রতিকে মনোনয়ন প্রত্যাশী চিলমারী, রাজিবপুর উপজেলা চেয়ারম্যান শফিউল আলম, সাবেক ইউপি চেয়ারম্যান ও মুক্তিযোদ্ধা কমান্ডার আলহাজ¦ আব্দুল কাদের সরকার, ৬ নং ইউপি চেয়ারম্যান কেএম ফজলুল হক মন্ডল, আনোয়ার হোসেন ঠিকাদার সভাপতি উপজেলা জাতীয় পার্টিসহ আরো অনেকে। আলোচনা সভায় বক্তাগন রাস্তাটি উচু করণসহ একটি ব্রীজ নির্মানের জোরালো দাবী তুলে ধরেন। উপস্থিত উপজেলা চেয়ারম্যানদ্বয় সরকারী নিয়ম অনুযায়ী ব্রীজ নির্মানের আশ^াস দেন।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

one + one =