Site icon Aparadh Bichitra

সবুজ এখন জীবন বাঁচাতে ভিটে-বাড়ি ছেড়ে বিচারের আশায় মানুষের দ্বারে-দ্বরে ঘুরছেন

ম.কিবরিয়া চৌধুরী হেলিম, নেত্রকোনাঃ
একটি প্রভাবশালী সন্ত্রাসী চক্রের গভীর ষড়যন্ত্র,অত্যাচার-নির্যাতন ও প্রাণনাঁশের হুমকি থেকে বাঁচতে বাড়ি-ঘর ছেড়ে সংবাদ সম্মেলন করেছে অসহায় মোঃ হৃদয় আলম সবুজ ও তার পরিবার। এর আগে নেত্রকোনা পুলিশ সুপার বরাবরে একটি লিখিত অভিযোগ করেন।
নেত্রকোনা জেলার কলমাকান্দা উপজেলার বড়খাপন ইউনিয়নের দুর্লভপুর গ্রামের মৃত আজমত আলী পুত্র অসহায় একশ্রমিক মোঃ হৃদয় আলম সবুজ তার পরিবার পরিজন নিয়ে মবার বিকেলে নিউজ চেম্বারে এসে সংবাদ সম্মেলনে তার নির্যাতনের হৃদয় বিতারক ঘটনার বর্ণনা দেন। তিনি বলেন, আমি আমার মাকে দীর্ঘদিন যাবৎ লালন পালন করে আসছি। আমার মা বৃদ্ধ হয়ে যাওয়ার কারণে যে কোন সময় মারা যেতে পারে এই শংকায় তিনি তার নামের ১৩ শতাংশ জমি আমাকে দলিল করে দেন।

এতে আমার দুই বড় ভাই হান্নান মিয়া ও আলকাছ মিয়া বিষয়টি কলমাকান্দা থানা যুবলীগের সভাপতি মিজানুর রহমান সেলিমকে জানালে তিনি ও তার পিতা মিরাজ আলী চরমক্ষিপ্ত হয়ে আমার ও পরিবারের বিরুদ্ধে গভীর ষড়যন্ত্র শুরু করেন। তারা বিগত ৩ মাস যাবৎ আমার ও আমার পরিবারের উপর অত্যাচার-নির্যাতন চালিয়ে আসছেন। তারা গত ২৯ জুন আমাকে ও আমার স্ত্রীকে বেদড়ক মারপিট করে পৈত্রিক ভিটে মাটি থেকে তাড়িয়ে দেন। আমি ন্যায় বিচারের আশায় থানায় মামলা করতে গেলেও প্রভাবশালী চক্রটির কারণে পুলিশ মামলা নিতে অপারগতা প্রকাশ করেন। তারা আমাকে মোবাইল ফোনে ও লোক মারফত নানা ধরনের ভয়ভীতি প্রদর্শন ও অব্যাহত প্রাণনাশের হুমকি দিয়ে আসছে।
তিনি বলেন“বর্তমানে আমি আমার পরিবার পরিজন নিয়ে চরম নিরাপত্তাহীনতায় ভূগছি। তাই বাড়ীঘর ছেড়ে নেত্রকোনার সাতপাই এলাকায় একটি ছোট ঘর ভাড়া করে পরিবার পরিজন নিয়ে মানবেতর জীবন যাপন করছি।” সংবাদ সম্মেলনে তিনি ন্যায় বিচার ও জীবনের নিরাপত্তা চেয়ে পুলিশ সুপার বরাবরে একটি লিখিত আবেদন দায়ের করার কথাও উল্লেখ করেন। এ সময় তার বৃদ্ধ মা ফসরবানু, স্ত্রী সাহেদা আক্তার ও তার তিন সন্তান উপস্থিত ছিলেন।
মিজানুর রহমান সেলিম যে ভাবে বলেছেন ঃ
কলমাকান্দা থানা যুবলীগের সভাপতি মিজানুর রহমান সেলিম বলেন, বিষয়টি তাদের একান্তই পারিবারিক এবং আমি এ ঘটনায় আদৌ জড়িত নই।
পুলিশ সুপার যা বলেন ঃ
পুলিশ সুপার জয়দেব চৌধুরী ৩১জুলাই বলেছেন,একটি লিখিত অভিযোগ পেয়েছি। এমনটি হলে,মেনে নেয়ার মতো নয়।তদন্ত ক্রমে ব্যবস্থা নেয়া হবে জানালেন তিনি।