স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধুর জীবন, কর্ম ও আদর্শের উপর আলোচনা সভা ও দোয়া মাহফিল রাজউক অভর্থ্যনে চিত্র পদর্শনী পরিদর্শন

0
993

এজাজ রহমান:
মোহাম্মাদ নাসিম, মাননীয় মন্ত্রী স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়, তিনি রাজউকের সকল কর্মকর্তা কর্মচারীদের উদ্দেশ্যে বলেন, বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে আন্তর্জাতিক মানসম্পন্ন নগর উন্নয়নে দুদর্শন বাংলাদেশ দেখতে চাই।
শোকহত আগষ্টে শোক প্রকাশে রাজউক উন্নয়ন কর্তৃপক্ষের অডিটরিয়ামে আয়োজিত স্বাধীনতার মহান স্থপতি মানবাধিকার প্রতিষ্ঠাতা, গণতন্ত্র ও জাতীয়তাবাদী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন, কর্ম ও আদশ শীর্ষক আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে প্রধান অথিতি হিসাবে ইঞ্জিনিয়ার মোশররফ হোসেন, এমপি, মাননীয় মন্ত্রী, গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়, উক্ত অনুষ্ঠানে প্রধান অথিতি হিসাবে উপস্থিত থাকার কথা ছিল, কারণ বশতঃ তার পরির্বতে প্রধান অথিতির অনুপস্থিতিতে প্রধান অথিতি হিসাবে তিনি বলেন শোককে শক্তিতে পরিণত করে মধ্য আয়ের থেকে উন্নয়নশীল রাষ্ট্রে পরিণত করার লক্ষ্যে বর্তমান সরকার কাজ করে চলেছে।

বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ গড়ার স্বপ্নকে বিনিষ্ট করেছিল স্বাধীনতা বিরোধী শক্তি, বঙ্গবন্ধুর সেই স্বপ্নকে পুণঃর্জীবিত করেছেন তার সুযোগ্য কন্যা মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনা। আসন্ন জাতিয় সংসদ নির্বাচনে নির্বচিত করে ২০২১ উন্নয়নের ধারাবাহিকতায় রাজউক কর্তৃপক্ষকে আহ্বান জানান। অনুষ্ঠান শুরু করার পূর্বে রাজউক ভবনের অভ্যর্থনা অঙ্গনে বঙ্গবন্ধুর শোক ও জীবন আদর্শের উপর চিত্র প্রদর্শণী পরিদর্শণ করেন এবং ১৫ই আগষ্ট ১৯৭৫ ‘র শোক দিবস উপলক্ষ্যে মুমবাতি প্রজ্জ্বলন করেন। অনুষ্ঠানটির সভাপত্বিত করেন রাজউক চেয়ারম্যান মোঃ আব্দুর রহমন, তিনি উপস্থিত বক্তব্যে বঙ্গবন্ধুর পরিবারের সকলের প্রতি গভীর শ্রদ্ধা ও শোক প্রকাশ করে বলেন বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ গড়তে আমরা আন্তর্জাতিক মানসম্পন্ন নগর পরিকল্পনায় অঙ্গীকারবদ্ধ। মো: আব্দুল মালেক সভাপতি রাজউক কর্মচারী শ্রমিকলীগ বিশেষ অথিতি হিসাবে উপস্থিত বক্তব্যে তিনি বলেন আসন্ন জাতিয় সংসদ নির্বাচনে বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী ও আওয়ামীলীগের সভাপতি শেখ হাসিনার হাতকে আরো শক্তিশালী করতে রাজউকের সকলকে শ্রমিককে একযোগে কাজ কারার আহ্বান জানান। অনুষ্ঠান শেষে দোয়া প্রর্থনা করেন প্রধান অথিতি স্বাস্থ্য মন্ত্রী এবং গরীব, দুস্থ ও অসহায় মানুষের মাঝে মিলাদের তোবারক বিতরণ করেন। বঙ্গবন্ধুর জীবনাদর্শের উপর চিত্র প্রদশণী সমাপনী অনুষ্ঠানে পরিদর্শণ এবং শ্রদ্ধা জ্ঞাপন করেন গৃহনায়ন ও গণপ্রতিমন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

five × three =