উপজেলা পর্যায়ে প্রযুক্তি হস্তান্তরের জন্য কৃষক প্রশিক্ষণ ও র‍্যালি আলোচনা সভা করা হয়

0
537

মাজহারুল ইসলাম: কুড়িগ্রামের রৌমারী উপজেলা পর্যায়ে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে. আলোচনা সভা ও র‍্যালিসহ কৃষকদে প্রশিক্ষণ দেওয়া হয়। এতে র‍্যালি, আলোচনা সভায়
কৃষকদের নানা ভাবে অবহিত করনসহ ইদুর নিধনের বিষয়েও প্রশিক্ষন প্রদান করা হয়। মূঙ্গলবার সকাল ১০ টার দিকে উপজেলার প্রধান প্রধান সড়ক ঘুরে এসে কৃষি প্রশিক্ষণ হলরুমে এসে আলোচনা সভা অনষ্ঠিত হয়েছে । প্রধান অথিতি হিসাবে উপস্থিত ছিলেন মোহাম্মদ আঃ হামিদ অতিরিক্ত উপপরিচালক ( পিপি ) ডিএই . খামারববাড়ী কুড়িগ্রাম।

বিশেষ অথিতি হিসাবে আঃ কুদ্দুস আলী. উপজেলা নির্বাচন কর্মকর্তা রৌমারী কুড়িগ্রাম. রাকিব হাসান উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা রৌমারী। দিপু রায়.উপজেলা কৃষিসম্প্রসারন উধিদপ্ত রৌমারী.  শাহাদাৎ হোসেন.  ইদুর নিধন প্রশিক্ষণ ও আলোচনা সভায় সভাপতিত করেন উপজেলা কৃষি কর্মকর্তা  মোঃ সাইখুল ইসলাম  রৌমারী কুড়িগ্রাম। উপজেলার উপসহকারী কৃষি অফিসার জিল্লুর রহমান. উপসহকারী কৃষি অফিসার সমন. উপসহকারী অফিসার আফছার আলী (আঙ্গুর). সাংবাদিক মাজহারুল ইসলাম সাধারণ সম্পাদক. উপজেলা প্রেসক্লাব রৌমারী। ইদুর নিধন রেলি ও  প্রশিক্ষণ আলোচনা সভায় অংশ নিয়েছে উপজেলার বিভিন্ন ওয়ার্ড থেকে শুরু করে ইউনিয়নের কৃষকা। এই প্রশিক্ষণে কৃষকদের ফসল উৎপাদন অবহিত.এবং প্রশিক্ষণের মাধমে উৎসাহিত করেন কৃষি কর্মকর্তারা। আলোচনা সভায় উপজেলা কৃষি  কর্মকর্তা সাইখুল ইসলাম তার কাছে প্রশিক্ষণের বিষয় জানতে চাইলে তিনি জানান এই প্রশিক্ষণের আওতায় ৬০ জন কৃষককে প্রশিক্ষণ দেওয়া হয়েছে। আবার চলতি মৌসমে সড়িষা.ভট্টা .গম. চিনা. বাদাম. মাস ডালসহ বিভন্ন ধরনের বীজ কৃষকদের বিনা মূল্যে দেওয়ার কথাও অবহিত করেন বক্তারা।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

19 − 4 =