সাভারে জমি দখলের চেষ্টা ও ভাংচুর

0
567
কামরুল হাসানঃ সাধারণ মানুষের রক্তে ঘামে অর্জন তাদের সারা জীবনের তিলে- তিলে গড়া উপার্জন দিয়ে কেনা মাথা গোঁজার এক খন্ড জমি।কত না স্বপ্ন কত না ভাবনা এই জমিকে গিরে। শেষ জীবনের মাথা গোঁজার এক মাত ঠাঁই, সেই স্বপ্নের জমি যদি হয় শেষ বয়সে বেদখল, কোথায় যাবে সে। তেমনই একটি ঘটনা সাভারের বনগাঁও এলাকায় মমিন খান নামে এক ব্যক্তির জমি জোরপূর্বক দখলের চেষ্টার অভিযোগ পাওয়া গেছে। এঘটনায় সাভার মডেল থানায় একটি সাধারণ ডায়েরী করেছেন ভুক্তভোগী ব্যক্তি।
ভুক্তভোগী মমিন খান জানান, দীর্ঘ ২০ বছর পূর্বে সাভারের বনগাঁও এলাকার বনগাঁও প্রাইমারী স্কুলের পাশে ১৮ শতাংশের ঐ জমিটি ক্রয় করেন তিনি। এমনকি ক্রয় করার পর জমিটিতে ঘর তৈরীসহ মুরগীর ফার্ম তৈরী করে এই দীর্ঘ সময় যাবত জমিটি শান্তিপূর্ণভাবে ভোগ-দখলও করে আসছেন। কিন্তু হঠাৎ করেই গত কিছুদিন যাবত ঐ এলাকার কিছু ব্যক্তি নতুন করে জমিটির মালিকানা দাবি করার পাশাপাশি জমির বর্তমান মালিক মমিন খানকে বিভিন্ন হুমকি-ধমকি দিয়ে আসছে। এবিষয়ে বিজ্ঞ আদালতে একটি মামলা চলমান থাকা অবস্থায়  সর্বশেষ গত ২২শে অক্টোবর সন্ধ্যায় ১৫/২০ জনের একটি সন্ত্রাসী দল দেশীয় অস্ত্র-সস্ত্র নিয়ে ঐ জমিটি দখলের চেষ্টার পাশাপাশি জমিতে থাকা একটি টিনের ঘর ভাংচুরসহ কয়েক হাজার ইট সন্ত্রাসীরা নিয়ে যায় বলে সাধারন ডায়েরীতে উল্লেখ করা হয়েছে।
এদিকে জমি দখলের চেষ্টা, ভাংচুর ও সন্ত্রাসী হামলার অভিযোগ এনে সাভার মডেল থানায় দায়েরকৃত সাধারন ডায়েরীতে বনগাঁও এলাকার মো. জাহিদুল ইসলাম (৫০), মো. রাজু আহমেদ (৩৮), সোহরাব উদ্দিন (৫২) সহ অভিযুক্ত মোট ১০ জনের নাম উল্লেখ করা হয়েছে।
এই বিষয়ে অভিযুক্তদের সাথে একাধীকবার যোগাযোগের চেষ্টা করেও তাদের কোন বক্তব্য পাওয়া যায়নি।
Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

eleven − 2 =