প্লাস্টিক বোতল ও জারে পানি সরবরাহ বন্ধের নির্দেশ

4
297

বাজারে বেআইনীভাবে বোতলজাত খাবার পানি সরবরাহ বন্ধের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইন্সটিটিউশন (বিএসটিআই) ও আইন শৃঙ্খলাবাহিনীকে এ নির্দেশ বাস্তবায়ন করতে বলা হয়েছে।

 

পাশাপাশি আদালতের আদেশের পর বিএসটিআই কি কি পদক্ষেপ নিয়েছে তা অ্যাটর্নি জেনারেলের মাধ্যমে প্রতিবেদন আকারে ১৫ দিনের মধ্যে দাখিল করতে নির্দেশ দিয়েছেন আদালত। জনস্বার্থে করা এক রিট আবেদনের প্রাথমিক শুনানি নিয়ে আজ সোমবার বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি রাজিক আল জলিলের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ রুলসহ আদেশ দেন। এছাড়াও ৭ জানুয়ারি মামলার পরবর্তী শুনানির দিন নির্ধারণ রেখেছেন আদালত। এছাড়াও প্লাস্টিক বোতল ও জারে বিশুদ্ধ পানি সরবরাহে সরকারের ব্যর্থতা কেন বেআইনী ঘোষণা করা হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট। পাশাপাশি প্লাস্টিক বোতল ও জারে বিশুদ্ধ পানি সরবরাহে কেন নির্দেশ দেয়া হবে না রুলে তাও জানতে চেয়েছেন আদালত। চার সপ্তাহের মধ্যে খাদ্য মন্ত্রণালয় সচিব, স্বাস্থ্য মন্ত্রণালয় সচিব, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক, ওয়াসার ব্যবস্থাপনা পরিচালকসহ সংশ্লিষ্ট সাতজনকে এই রুলের জবাব দিতে বলা হয়েছে। আদালতে রিটের পক্ষে শুনানি করেন আইনজীবী মো: জে আর খান রবিন। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মোখলেসুর রহমান। এর আগে গত ২২ মে একটি জাতীয় দৈনিকে ‘প্রতারণার নাম বোতলজাত পানি’ শিরোনামে সংবাদ প্রকাশিত হয়। পরে ওই সংবাদ যুক্ত করে হাইকোর্টে গত ২৭ মে আইনজীবী শাম্মী আক্তার জনস্বার্থে হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় রিটটি দায়ের করেন। সে রিটের শুনানি নিয়ে আদালত রুলসহ আদেশ দেন।

Print Friendly, PDF & Email

4 মন্তব্য

  1. Heya just wanted to give you a brief heads up and let you know a few of
    the pictures aren’t loading correctly. I’m not sure why
    but I think its a linking issue. I’ve tried it in two different browsers and both
    show the same outcome.

  2. I’m amazed, I must say. Seldom do I encounter a blog that’s both educative and interesting, and let me tell you, you’ve hit the nail
    on the head. The issue is something which not enough folks are
    speaking intelligently about. Now i’m very happy that I came across this in my hunt for something relating
    to this.

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

nine + 1 =