শিকলে বাধা অবস্থায় ১ নারীকে উদ্ধার করা হয় ২৭ দিন পর

0
641
কামরুল হাসানঃদীর্ঘ ২৭ দিন শিকলবন্দি থাকার পর বন্দিদশা থেকে মাহফুজা আক্তার মুন্নি (৩৯) নামের এক নারীকে উদ্ধার করেছে সাভার মডেল থানা পুলিশ। গতকাল (শুক্রবার) সকালে সাভারের পৌর এলাকা জামসিংয়ের সাবেক ¯^ামীর বাড়ি থেকে শিকলে বাধা অবস্থায় তাকে উদ্ধার করা হয়। এসময় আটক করা হয় ঘটনার সাথে জড়িত ২ জনকে।
পুলিশ ও ভুক্তভোগী ঐ নারী জানান, ১৯৯৪ সালে পারিবারিকভাবে পাশর্^বর্তী এলাকা দ: জামসিংয়ের মৃত সাগর আলীর ছেলের সাথে বিয়ে হয় মাহফুজা আক্তার মুন্নির।  বিয়ের পর থেকেই ¯^ামীর অত্যাচার সহ্য করতে করতে এক সময় অতিষ্ট হয়ে প্রায় ২ বছর পূর্বে মুন্নি তার ¯^ামী মো. সোলায়মানকে তালাক দেন। কিন্তু ¯^ামীকে তালাক দেওয়ার পরও মুক্তি মেলেনি ২ সন্তানের এই জননীর। গত ২৭ দিন আগে হঠাৎ করেই গভীর রাতে জামসিং জয়পাড়ার একটি বাড়ি থেকে সাবেক ¯^ামী মো. সোলায়মান ও ছেলে মিরাজসহ (২৬) প্রায় ২০/৩০ জন লোকজন ঐ নারীকে  ধরে এনে সাবেক ¯^ামীর বাড়ির একটি ঘরে পায়ে শিকল দিয়ে একটি পিলারের সাথে বেধে রাখে। আর এভাবেই শিকলে বাধা অবস্থায় অন্ধকার ঘরে অমানবিকভাবে পার হয় মাহফুজা আক্তার মুন্নির দীর্ঘ ২৭ টি দিন।
মাহফুজা আক্তার মুন্নিকে শিকল দিয়ে বেধে রাখার বিষয়ে হঠাৎ করেই খবর আসে সাভার থেকে প্রকাশিত একটি অনলাইন গণমাধ্যমের সম্পাদক সাংবাদিক তোফাসানির কাছে। পরে খোজখবর নিয়ে বিষয়টি সাভার মডেল থানা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) মো. আব্দুল আওয়ালকে অবহিত করলে স্থানীয় সাংবাদিকদের সাথে নিয়ে গতকাল (শুক্রবার) সকালে সাভারের পৌর এলাকা জামসিংয়ে অভিযুক্ত সোলায়মানের বাড়ি থেকে শিকলে বাধা অবস্থায় সাভার মডেল থানা পুলিশ ঐ নারীকে উদ্ধার করে ।
এবিষয়ে সাভার মডেল থানা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) মো. আব্দুল আওয়াল বলেন, “ বিষয়টি অত্যন্ত অমানবিক, খবর পেয়ে আমরা শিকলে বাধা অবস্থায় ঐ নারীকে উদ্ধার করেছি। এঘটনায় আইনানুগ ব্যবস্থা গ্রহনের প্রস্ততি চলছে।”
Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

18 − 11 =