যারা দলের সাথে বেঈমানী করেনা তারাই নমিনেশন পাওয়ার যোগ্যতা রাখে চৌদ্দগ্রাম উপজেলা আওয়ামীলীগের বর্ধিত সভায় সাবেক রেলমন্ত্রী মুজিবুল হক

0
535

স্টাফ রিপোর্টার: কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সাবেক রেলপথ মন্ত্রী মোঃ মুজিবুল হক এমপি বলেছেন যারা দূর্দিনে দলের সাথে বেঈমানী করেনি, যারা দলের দুঃসময়ে ভূমিকা রেখে দলকে এগিয়ে নিয়েছে তাদের কেই দলের নমিনেশনের জন্য সুপারিশ করা হবে। আওয়ামীলীগ ইতিহাস ঐতিহ্য লালিত একটি সংগঠন আওয়ামীলীগকে বাদ দিয়ে বাংলাদেশের ইতিহাস রচনা করার কোন সুযোগ নেই।

আওয়ামীলীগের কর্মীদের শ্রম ঘামের বিনিময়ে আজ সারা বাংলাদেশর ন্যায় চৌদ্দগ্রাম উপজেলা আওয়ামীলীগও আজ শক্ত অবস্থান তৈরী হয়েছে। অতিতের তুলনায় বর্তমানে চৌদ্দগ্রাম উপজেলা আওয়ামীলীগ অনেক সু-সংগঠিত। গতকাল ২৮ জানুয়ারী আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে চৌদ্দগ্রাম উপজেলা আওয়ামীলীগের বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। আওয়ামীলীগ ক্ষমতায় এলে এদেশের উন্নতি হয় আর জামাত ক্ষমতায় এলে চৌদ্দগ্রামের মানুষের সম্পদ লুটপাট হয়। আওয়ামীলীগের কর্মীরা সাধারণ মানুষের কাছে মাথা উচু করে বলতে পারে এবং আঙ্গুল দিয়ে দেখাতে পারে আওয়ামীলীগের আমলে কি কি উন্নয়ন হয়েছে। তাই আওয়ামীলীগের কর্মীদের হতাশ হওয়ার কোন কারণ নেই জামাত একসময় চৌদ্দগ্রামের আওয়ামীলীগের অসংখ্য নেতা কর্মীকে বাড়ি ঘরে থাকতে দেয়নি। তাদের অত্যাচার নির্যাতন সহ্য করে যারা এখনো দলকে ভালোবেসে মাঠে ময়দানে থেকে কাজ করে যাচ্ছেন তারাই আওয়ামীলীগের শক্তি। জামাত মানুষের উপর অত্যাচার করার কারণে এখন জনবিচ্ছিন্ন, তাদের কোন প্রকার জনসমর্থন নেই। যারা জনগণ থেকে বিচ্ছিন্ন, যারা জ¦ালাও পোড়াও করে মানুষ হত্যা করেছে, যারা মানুষের বিপদে এগিয়ে আসেনি, যারা গত ১০ বছর মানুষের সাথে কোন প্রকার সম্পর্ক রাখেনি তাদের গত ৩০ ডিসেম্বর চৌদ্দগ্রাম বাসী প্রত্যাখান করেছে। তবে তারা যেন কোন ভাবে মাথা চড়া দিয়ে না উঠতে পারে আওয়ামীলীগে প্রতিটি কর্মীকে সজাগ থাকতে হবে। আওয়ামীলীগ ক্ষমতায় আছে আমি এবং আমার নেত্রী মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সাথে কথা বলে চৌদ্দগ্রামকে মনের মতো সাজাবো। চৌদ্দগ্রামের প্রতিটি গ্রামকে শহরে পরিণত করা হবে।
চৌদ্দগ্রাম উপজেলা আওয়ামীলীগের সভাপতি উপজেলা চেয়ারম্যান আব্দুস ছোবহান ভূঁঞা হাসানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সামছুদ্দীন আহমেদ চৌধুরী সেলিম,পৌর মেয়র মিজানুর রহমান, কুমিল্লা জেলা আওয়ামীলীগের সদস্য সামছুল আলম মজুমদার, জেলা আওয়ামীলীগ নেতা আলী হোসেন চেয়ারম্যান, মুক্তিযোদ্ধা কমান্ডার আবুল হাশেম,উপজেলা আওয়ামীলীগ নেতা ভ ম আফতাবুল ইসলাম, জি এম মীর হোসেন মীরু,জেলা আওয়ামীলীগ সদস্য কামাল উদ্দীন,আলকরা ইউপি চেয়ারম্যান গোলাম ফারুক হেলাল,জেলা পরিষদ সদস্য ফারুক আহাম্মেদ মিয়াজী, উপজেলা ভাইস চেয়ারম্যান এ বি এম এ বাহার, ভাইস চেয়ারম্যান রাশেদা আখতার, উপজেলা যুবলীগের আহব্বায়ক ও শ্রীপুর ইউপি চেয়ারম্যান শাহজালাল মজুমদার, শুভপুর ইউপি চেয়ারম্যান খলিলুর রহমান মজুমদার, বাতিসা ইউপি চেয়ারম্যান জি এম জাহিদ হোসেন টিপু,কাশিনগর ইউপি চেয়ারম্যান মোশারেফ হোসেন, বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় উপ-কমিটির সহ-সম্পাদক কামরুল হাসান মুরাদ,মুন্সিরহাট ইউপি চেয়ারম্যান মাহফুজ আলম, ঘোলপাশা ইউপি চেয়ারম্যান কাজী জাফর আহম্মেদ, কনকাপৈত ইউপি চেয়ারম্যান জাপর ইকবাল, কুমিল্লা জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক লোকমান হোসেন রুবেল, উপজেলা ছাত্রলীগের আহব্বায়ক তৌফিকুল ইসলাম সবুজ প্রমূখ।
বর্ধিত সভায় চৌদ্দগ্রাম উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যূান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে নিমিনেশন পাওয়ার জন্য দলের নিকট উপজেলা চেয়ারম্যান পদে ৬জন, উপজেলা ভাইস চেয়ারম্যান পদে ৮জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৫জন দলীয় নমিনেশন পাওয়ার জন্য আবেদন করেছেন। উপজেলা চেয়ারম্যান পদে দলীয় নমিনেশনের জন্য আবেদন কারীরা হলেন বর্তমান উপজেলা চেয়ারম্যান উপজেলা আওয়ামীলীগ সভাপতি আব্দদুস ছোবহান ভূঁঞা হাসান, জেলা আওয়ামীলীগ সদস্য শিল্পপতি কামাল উদ্দীন, বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় উপ-কমিটির সহ সম্পাদক কামরুল হাসান মুরাদ, আওয়ামীলীগ নেতা আবু তাহের, উপজেলা স্বেচ্ছা সেবকলীগ সভাপতি বাতিসা ইউপি চেয়ারম্যান জি এম জাহিদ হোসেন টিপু ও উপজেলা আওয়ামীলীগ নেতা সোহেল রেজা ভুলু। ভাইস চেয়ারম্যান(পুরুষ) পদে দলীয় মনোনয়ন ছেয়ে আবেদন কারীরা হলেন বর্তমান উপজেলা ভাইস চেয়ারম্যান এ বি এম এ বাহার, উপজেলা আওয়ামীলীগ নেতা জি এম মীর হোসেন মীরু, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক এ এস এম শাহীন মজুমদার, পল্লী বিদ্যুৎ সমিতি-২ কুমিল্লা এর পরিচালক জাকির হোসেন, উপজেলা যুবলীগ নেতা আলমগীর হোসেন বিপ্লব, কুমিল্লা দক্ষিন জেলা আওয়ামীলীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক সামছুল আলম মজুমদার, সৈয়দ মোঃ আলী আশ্রাফ ও চৌদ্দগ্রাম উপজেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক মুক্তিযোদ্ধা শৈলপতি নন্দন চৌধুরী। ভাইস চেয়ারম্যান (মহিলা) পদে দলের নিকট মনোনয়ন চেয়ে আবেদন কারীরা হলেন বর্তমান উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান উপজেলা মহিলা আওয়ামীলীগের সভাপতি রাশেদা আখতার,চৌদ্দগ্রাম উপজেলা যুবমহিলা লীগ নেত্রী কাজী আনোয়ারা আক্তার পান্না, পৌর যুবমহিলা লীগ নেত্রী রহিমা আক্তার, জেলা যুবমহিলা লীগ নেত্রী মনোয়ারা বেগম সাকি ও ফয়জুন্নেছা আমিন। সকলেই স্বহস্তে লেখা আবেদন পত্র উপজেলা আওয়ামী লীগের নিকট দাখিল করেন। অনুষ্ঠানে কারা দলের মনোনয়ন পাবেন তা ঘোষনা করা না হলেও উপজেলা আওয়ামীলীগ সকলের সিদ্ধান্ত নিয়ে আগামী ৩১ জানুয়ারীর মধ্যে দলীয় মনোনয়ন প্রাপ্ত প্রার্থীদের নাম ঘোষনা করবেন।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

1 + 1 =