বাকেরগঞ্জে সাংবাদিক মারার জন্য খুজে বেড়াচ্ছে ইট ভাটার মালিক

0
763

নিজস্ব বার্তা প্রতিবেদকঃ বাকেরগঞ্জে বিভিন্ন পত্র পত্রিকায় লেখালেখির পরেও থেমে নেই অবেধ ইট ভাটা এম.আর.বি ব্রিকসের মালিক কুলাঙ্গার মশিউর রহমান জোমাদ্দার এর অপ্রকর্মকান্ড।

 

এবার বলেন দশ লক্ষ টাকার বিনিময় আমার হাতে ম্যানেজ প্রক্রিয়া প্রশাসন। জনমনে প্রশ্ন তাই যদি না হয় তা হলে প্রশাসনের নাকের ডগায় উপরে বিদ্ধাআঙ্গুল দেখিয়ে অবৈধ ইট ভাটা ব্যবসায় চালয়া কি ভাবে? সাংবাদিককে মারার জন্য চুপে চুপে খুজে বেড়াচ্ছে ইট ভাটার মালিক সহ তার ভাড়াটিয়া সন্ত্রাসীরা এখন বললো আমার অবৈধ ইট ভাটা চলবে। ক্ষমতা থাকলে প্রশাসন সহ সাংবাদিককেরা বন্ধ করুক। বাকেরগঞ্জ রঙ্গশ্রীরি ইউনিয়নে আউলিয়া পুর গ্রামে অবৈধ ইটা ভাটার মালিক নানা অপকর্মের নাটের গুরু। সে প্রশাসন সহ কাউকেই পড়োয়া করছে না। গত ০৪ ফেব্র“য়ারি বাকেরগঞ্জে ২০-২৫ কিলো দুরে ভ্রামান আদালতের মাধ্যমে পরিবেশ অধিদপ্তরের আদেশে অভিযান চালিয়ে ৪ টি অবৈধ ইটভাটার মালিকের জরিমানা সহ ২ জনকে জেল হাজতে পাঠনো হয়েছে। কিন্তু এই অবৈধ এম.আর.বি ব্রিকস ইটভাটাটি যেন প্রশাসনের চোখে পড়ছে না। একই গ্রামে আউলিয়াপুর মাধ্যমিক বিদ্যালয় ও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও প্রধান শিক্ষিকা জনান, এই অবৈধ ইটভাটার মালিকে আমাদের কোন ও নিষেধাজ্ঞা কথা শুনে না সে আমাদের বিদ্যালয়ের উপর সরু রাস্তা দিয়ে জোর করে স্টিম রোলার স্কুল ২টি ধ্বংস করার জন্য চালিয়ে যাচ্ছে। গত ৩ ফেব্র“য়ারি ২টি বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও শিক্ষিকা সরু রাস্তা দিয়ে অবৈধ ইটভাটার মোটা চিকন গাছ-লাকরী ও ইট টানার ট্রাক ও টলি ঢুকতে বা যাতায়াত করতে নিষেধ কারয় অবৈধ ইটভাটার ৫টি সম্পদ ধ্বংশ কারী ঘাতক মালিক সহ আরো ৮-১০ জন ভাড়াটিয়া অস্ত্রধারী সন্ত্রাসী এসে জোর করে ট্রাক গুলো ঢুকিয়ে ইট ও লাকরী আনা নেওয়া করছে এবং বলে আর কোন সময় বাধা দিলে রক্তক্ষয়ী অপমান হবেন। দেশে আইন আছে প্রশাসন আছে ক্ষমতা থাকলে তাদের কাছে অভিযোগ করেন।

 

এই অবৈধ ইটভাটায় ১০/১২টি শিশু দিয়ে কাজ করানো হয়। এ ব্যাপারে বিভিন্ন পত্রিকায় সংবাদ প্রকাশ হলে সাংবাদিককে মারার জন্য খুজে বেড়াচ্ছে। এম.আর.বি ব্রিকস এর স্টাফ শ্রমিক ও কিছু ভাড়াটিয়া সন্ত্রাসী নিয়ে একান্ত গোপনীয় মিটিং এ সাংবাদিক খুজে বের করে মারার সিদ্ধান্ত নেয়। অত্র এলাকা কিছু ভাড়াটিয়া সন্ত্রাসী ও ২ জন অন্য ইট ভাটার মালিক আউলিয়াপুর দরবারের সামনে মুদি দোকানে এই সিদ্ধান্তের কথা প্রকাশ করে। তারা আরো বলে এম.আর.বি ব্রিকস ৫টি সম্পদ ধ্বংস করে ইটভাটা চালায় আর আমরা হাওয়া ভাটা ব্রিকস ফিল্ড চালিয়েও প্রশাসনের জ্বালায় ঠিক থাকতে পারছি না। যে সাংবাদিক এম.আর.বি ব্রিকস বিরুদ্ধে লিখিছে, ওই সাংবাদিকদের খবর আছে একথাও বলেন তারা প্রশাসন ঘাতক ও সন্ত্রাসী মশিউর জোমদ্দারের বিরুদ্ধে কোন ব্যবস্থা না নেওয়ায় সাংবাদিক সহ এলাকা কৃষি জমির মালিক বার আউলিয়ার দরবার শরীফ খাদেম কর্তৃপক্ষ ইটভাটার পাশ্বেবর্তী বসত বাড়ির মালিক ও ২টি বিদ্যালয় কমল মতি ছাত্র-ছাত্রী শিক্ষক-শিক্ষিকারা আতংঙ্কে দিন কাটাচ্ছে ঘাতক ও সন্ত্রাসী মশিউর জোমাদ্দারের বিরুদ্ধে কউ মুখ খুললেই খুন গুম ও রক্তক্ষয়ী মার ও মিথ্যা মামলা দেওয়ার ভয় দেখায়। আউলিয়াপুর মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও রঙ্গশ্রী ইউনিয়নের আ’লীগ সভাপতি মোঃ জাহাঙ্গীর হোসেন হাওলাদারের কাছে জানতে চাইলে তিনি জানান এই অবৈধ ইটভাটার ঘাতক ও সন্ত্রাসী মালিকে অত্যাচারে অতিষ্ঠ আমরা বিদ্যালয়ের সকল ছাত্র-ছাত্রী সহ শিক্ষক কর্তৃপক্ষ। বিদ্যালয়ের সরু রাস্তাটি সহ বিভিন্ন সমস্যা হয় এই অবৈধ ইটভাটার কারণে। কক্ষে পাঠদান সহ মাঠে খেলাধুলা ফিজিক্যাল চরচা খুবই সমস্যা করে। রাস্তাটি ধুলোবালিতে এমনকি চোখেই মেলতে পারছে না ছাত্র-ছাত্রীরা। ইটভাটার মালিক কোন কথা শুনতে চায় না। তিনি আরো জানায় স্কুলে কর্তৃপক্ষের নিষেধ না শুনলে তারা আইনানুক ব্যবস্থা নিবে। সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা আইরিন পরভীন এর কাছে জানতে চাইলে তিনি জানান আমার স্কুলে কোমল মতি ছাত্র-ছাত্রীরা অবৈধ ইটভাটার ইট লাকরী মালামাল টানা ট্রাকের হর্নের শব্দ সহ সরু রাস্তার ধুলায় ক্ষুদে ছাত্র-ছাত্রী শ্বাস-প্রশ্বাস নিতে পারছে না। এবং ক্ষুদে শিক্ষার্থী যাতায়াত সহ পাঠদানে খুবই কষ্ট হয় শ্রেণী কক্ষে। এই বিষয়ে বরিশালের পরিবেশ অধিদপ্তরের পরিচালক আব্দুল হালিম এর কাছে মোবাইল ফোনে জানতে চাইলে তিনি জানান গত ৩ ফেব্র“য়ারি থেকে মোবাইল কোড শুরু হয়েছে। অবৈধ যত ইটভাটা আছে সবই ভাঙ্গা হবে। এ ব্যাপারে মুঠো ফোনে অবৈধ ইটভাটার মালিক ঘাতক ও সন্ত্রাসী মশিউর রহমান কাছে জনাতে চাইলে তিনি জানান আমার অর্থ দিয়ে আমি ইটভাটার ব্যবসা করি, তাতে সাংবাদিকের কী? কোন সাংবাদিক পারলে আমার ইটভাটায় আসে। আপনারা তিন টাকার পত্রিকায় লিখে যদি আমার কিছু করতে পারেন করিয়েন বলে চলে যান। প্রকাশ্যে নামধারী ঘাতক ও সন্ত্রাসীকে আইনের আওতায় এনে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা প্রহনের জোর দাবী জানিয়েছে ভুক্তভুগিরা।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

7 − 3 =