নোবেল জয়ী প্রেসিডেন্টের বিরুদ্ধে যৌন নির্যাতনের মামলা

0
135

অবি ডেস্ক: কোস্টারিকার সাবেক প্রেসিডেন্ট অস্কার আরিয়াসের বিরুদ্ধে যৌন নির্যাতনের মামলা করেছেন সাবেক বিউটি কুইন ইয়াজমিন মোরালেস। ফাইল ছবি

কোস্টারিকার সাবেক প্রেসিডেন্ট ও শান্তিতে নোবেল পুরস্কার বিজয়ী অস্কার আরিয়াসের বিরুদ্ধে যৌন নির্যাতনের অভিযোগ মামলা হয়েছে। সাবেক মিস কোস্টারিকা ও বিউটি কুইন হিসেবে পরিচিত ইয়াজমিন মোরালেস এ মামলা করেন। খবর আল জাজিরা। এর আগেও অন্তত পাঁচজন নারী এই রাজনীতিকের বিরুদ্ধে যৌন নির্যাতনের অভিযোগ এনেছেন।

শুক্রবার বার্তা সংস্থা রয়টার্সকে ইয়াজমিন মোরালেস বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যমে পরিচয় হওয়ার পর ২০১৫ সালে নিজের সান হোসে-র বাড়িতে সাবেক প্রেসিডেন্ট আরিয়াস আমাকে যৌন নির্যাতন করেন।

সাবেক এই বিউটি কুইন বলেন, তার ওই বাড়িতে যাওয়ার পর অস্কার আরিয়াস আমাকে জড়িয়ে ধরেন। শক্তি প্রয়োগ করে নিজেকে আমার শরীরের সঙ্গে এঁটে রাখেন। তারপর একটি হাত দিয়ে পোশাকের ওপর দিয়ে আমার বুক স্পর্শ করেন। আমার ইচ্ছার বিরুদ্ধে তিনি আমাকে চুমু খেতে থাকেন।

ইয়াজমিন মোরালেস বলেন, এ ঘটনায় আমি খুব হতাশ হয়ে পড়েছিলাম। এত বিখ্যাত ও যাকে আমি ভীষণ শ্রদ্ধা করি তার মতো একজন মানুষ এ কাজ করবে আমি ভাবতেই পারিনি। এর আগেও সাবেক প্রেসিডেন্ট অস্কার আরিয়াসের বিরুদ্ধে যৌন নির্যাতনের অভিযোগ এনেছেন অন্তত পাঁচজন নারী। তবে শুরু থেকেই সব অভিযোগ প্রত্যাখ্যান করে আসছেন অস্কার আরিয়াস।

উল্লেখ্য, অস্কার আরিয়াস ১৯৮৬ থেকে ১৯৯০ এবং আবার ২০০৬ থেকে ২০১০ সাল পর্যন্ত কোস্টারিকার প্রেসিডেন্টের দায়িত্ব পালন করেন। বর্তমানে তিনি শান্তি ও নিরস্ত্রীকরণ বিষয়ে একটি ফাউন্ডেশনের প্রধান তিনি।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

20 + 16 =