আসন্ন এজতেমা উপলক্ষে রেলওয়ের বিশেষ ট্রেন ব্যবস্থা

0
608

অবি ডেস্কঃ আগামী ১৫-১৮ ফেব্রুয়ারি টঙ্গীতে বিশ্ব এজতেমা অনুষ্ঠিত হবে। এ বছর দুই দফায় ১৬ এবং ১৮ ফেব্রুয়ারী মোনাজাত অনুষ্ঠিত হবে। অন্যান্য বছরের ন্যায় আসন্ন বিশ্ব-এজতেমায় আগত মুসুল্লীদের নিরবচ্ছিন্ন সেবা প্রদানের লক্ষ্যে সুষ্ঠুভাবে ট্রেন চলাচল, বিশেষ ট্রেন পরিচালনা, বিভিন্ন ট্রেনে অতিরিক্ত কোচ সংযোজন ও এজতেমায় আগত মুসুল্লীদের সেবা প্রদানের জন্য বাংলাদেশ রেলওয়ে নিম্নোক্ত ব্যবস্থা গ্রহণ করেছে।

বিশেষ ট্রেন পরিচালনা: আখেরী মোনাজাতের আগে ও আখেরী মোনাজাতের দিন (১৫, ১৬, ১৭ ও ১৮ ফেব্রুয়ারি)
ঢাকা -টঙ্গী-ঢাকা: জুম্মা স্পেশাল (১৫ ফেব্রুয়ারি)
১৬ ফেব্রুয়ারি প্রথম দফা মোনাজাতে, মোনাজাত স্পেশাল ১,২,৩,৪ নামে ৪টি স্পেশাল ট্রেন ঢাকা-টঙ্গীর মধ্যে চালানো হবে।
এছাড়া লাকসাম-টঙ্গী ও জামালপুর-টঙ্গী : ২টি (শুধুমাত্র ১৭ ফেব্রুয়ারি)।
১৮ ফেব্রুয়ারি, দ্বিতীয় দফায় আখেরী মোনাজাতের দিন। ঢাকা-টঙ্গী -৮ টি। টঙ্গী-ঢাকা -৮ টি। টঙ্গী-লাকসাম-১ টি। টঙ্গী-আখাউড়া- ১ টি। টঙ্গী-ময়মনসিংহ- ৪টি। টঙ্গী-ময়মনসিংহ- ৪টি। টঙ্গী-টাঙ্গাইল -২টি ট্রেন চলাচল করবে।
১২/০২/১৯ তারিখ হইতে ঙফফ ঐড়ঁৎং এর পর ১৮/০২/১৯ তারিখ আখেরী মোনাজাতের পূর্ব পর্যন্ত ঢাকা অভিমুখী সকল আন্তঃনগর, মেইল এক্সপ্রেস ও লোকাল ট্রেন টঙ্গী স্টেশনে ২ (দুই) মিনিট করে থামবে।
১৮/০২/২০১৯ আখেরী মোনাজাতের দিন সকল আন্তঃনগর ট্রেন ও মেইল এক্সপ্রেস ট্রেন সমূহ (আপ ও ডাউন) টঙ্গী স্টেশন ২ মিনিট করিয়া থামিবে।)
আসন্ন এজতেমা উপলক্ষ্যে ১৬/২/১৯ থেকে ১৮/২/১৯ পর্যন্ত সকল ডেমু ট্রেন চলাচল বন্ধ থাকবে।
বিশ্ব ইজতেমা উপলক্ষ্যে মুসল্লীদের নিরাপদ ভ্রমণ নিশ্চিতকরণ, সার্বিক আইন শৃংখলা রক্ষার্থে টঙ্গী, বিমানবন্দর, তেজগাঁও ও কমলাপুর রেলওয়ে স্টেশনে জিআরপি, আরএনবি অফিসারসহ প্রয়োজনীয় সংখ্যক ফোর্স মোতায়েন থাকবে।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

5 × two =