মাদক ব্যবসায়ীদের জন্য বাংলাদেশ হবে একটি নিষিদ্ধ দেশ- স্বরাষ্ট্রমন্ত্রী

0
710

অবি ডেস্ক: মাদক ব্যবসায়ীদের জন্য বাংলাদেশ হবে একটি নিষিদ্ধ দেশ। এদেশে মাদক উৎপাদন হয় না, অন্যদেশ হতে এদেশের চোরাকারবারীদের মাধ্যমে মাদক প্রবেশ করে। এসব মাদক কারবারীদের ছাড় দেয়া হবে না, তাদের প্রত্যেককে আইনের আওতায় আনা হবে।’

 

আজ (১৬ ফেব্রুয়ারি) কক্সবাজারের টেকনাফ পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে মাদক ব্যবসায়ীদের আত্মসমর্পণ অনুষ্ঠানে একথা বলেন মাননীয় স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান, এমপি । এর আগে টেকনাফের ১০২ জন মাদককারবারী ও মাদক পৃষ্ঠপোষক স্বরাষ্ট্রমন্ত্রীর নিকট আত্মসমর্পণ করে।

সকলের উদ্দেশ্যে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী মাদকের বিরুদ্ধে ‘জিরো টলারেন্স’ নীতি ঘোষণা করেছেন। সে নীতি প্রতিপালনে আমরা অবিচল। বাংলাদেশের কক্সবাজারের ১৯৩ কিলোমিটার সীমান্ত দিয়ে মাদক প্রবেশ করে। আইন শৃঙ্খলা বাহিনীর সমন্বিত অভিযান ও প্রচেষ্টায় সীমান্তে মাদক প্রবেশ বন্ধ করা হবে।’

তিনি বলেন, ‘আইন শৃঙ্খলা বাহিনীর কোন সদস্য যদি মাদক কারবারীদের সহযোগী হয় তাহলে তাদেরও মাদক কারবারীদের মতো একই পরিণতি ভোগ করতে হবে।’ আজকে যারা আত্মসমর্পণ করেছেন তাদেরকে স্বাভাবিক জীবনে ফিরতে আইনি সহযোগিতা প্রদানসহ তাদের পুনর্বাসনে সহযোগিতা করা হবে।

স্বরাষ্ট্রমন্ত্রী আরো বলেন, ‘বর্তমান বিশ্বে উন্নয়নের এক বিস্ময় নাম বাংলাদেশ। বাংলাদেশকে বাঁচাতে হলে দেশকে মাদকমুক্ত করতে হবে। মাদকমুক্ত করার জন্য যা যা করা দরকার সরকার তাই করবে। যারা এখনও মাদক ব্যবসা করছেন তাদেরকে দ্রুত মাদক ব্যবসা ছেড়ে আত্মসমর্পণের আহ্বান জানান তিনি।

কক্সবাজার জেলা পুলিশ সুপার এ বি এম মাসুদ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে ‍উপস্থিত ছিলেন বাংলাদেশ পুলিশের আইজিপি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী, বিপিএম (বার)।

এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কক্সবাজার-৪ আসনের মাননীয় সংসদ সদস্য শাহিন আক্তার, চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি খন্দকার গোলাম ফারুক বিপিএম (বার), পিপিএম এবং কক্সবাজার জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

7 + four =