সিরাজগঞ্জে ৫ দিন ব্যাপী অমর একুশে গ্রন্থমেলা

0
206

সিরাজগঞ্জ প্রতিনিধি:সিরাজগঞ্জ সরকারি কলেজের আয়োজনে পাঁচ দিন ব্যাপী অমর একুশে গ্রন্থমেলা শুরু হয়েছে। রোববার (১৭ ফেব্রুয়ারি) সকাল ১০টায় কলেজ মাঠ প্রাঙ্গণে কলেজের অধ্যক্ষ টি এম সোহেল এর সভাপতিতে মেলার উদ্বোধন করেন, সিরাজগঞ্জ ২ (সদর ও কামারখন্দ) আসনের জাতীয় সংসদ সদস্য অধ্যাপক ডা.হাবিবে মল্লিাত মুন্না।

 

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,জেলা প্রশাসক কামরুন্নাহার সিদ্দিকা
মেলার প্রথম দিন থেকেই বই প্রেমীদের ভিড়ে জমজমাট হয়ে ওঠেছে সিরাজগঞ্জ সরকারি কলেজ প্রাঙ্গণ। এ মেলায় দেশের খ্যাতিমান প্রকাশনা ও গবেষণা প্রতিষ্ঠানসহ ৪৬ টি স্টল রয়েছে।
এছাড়া প্রতিদিন বিকেলে থাকছে সাংস্কৃতিক অনুষ্ঠান এবং বিভিন্ন লেখকদের বইয়ের মোড়ক উন্মোচন। বইমেলা চলবে প্রতিদিন সকাল ১১ টা থেকে দুপুর ২ টা এবং বিকেল ৪ টা থেকে রাত ৮টা পর্যন্ত।
সিরাজগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ এবং অমর একুশে বই মেলা উদযাপন কমিটির সভাপতি টি এম সোহেল ও মেলা উদযাপন কমিটির আহবায়ক অধ্যাপক মো. আব্দুর রহমান বলেন,কলেজের শিক্ষার্থীদের বইয়ের সঙ্গে নিবিড় সম্পর্ক গড়তেই বই মেলার আয়োজন। মেলায় তরুণদের স্বতঃস্ফূর্ত উপস্থিতিতে বইয়ের প্রতি তাদের ভালোবাসার প্রকাশ ঘটেছে।
তিনি বলেন,স্টল বরাদ্ধ পেতে প্রচুর আবেদন থাকলেও সীমাবদ্ধতার কারণে তা সম্ভব হয়নি। প্রতি বছরই কলেজ প্রশাসন পাঁচ দিন ব্যাপী বই মেলার আয়োজন করে থাকে।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

twenty − seventeen =