আশুলিয়ায় ১১ ইটভাটায় জরিমানা ৯৫ লক্ষ টাকা

0
995

কামরুল হাসান রুবেলঃ সাভার উপজেলার আশুলিয়ায় ১১টি ইটভাটায় ভ্রাম্যমাণ আদালত বিরামহীন অভিযান চালিয়ে ৯৫ লাখ টাকা জরিমানা করেছে ও দুইটি ভেঙ্গে দিয়েছে।পরিবশগত ছাড়পত্র নেই ও অবৈধভাবে ব্যবসা পরিচালনার দায়ে এসব ইটভাটার মালিকদের জরিমানা করা হয়।

বুধবার দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত বিরামহীন ভাবে বাইপাইল-আবদুল্লাহপুর মহাসড়ক ঘিরে আশুলিয়ার ১১টি ইটভাটায় পরিবেশ অধিদফতরের নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রকৌশলী কাজী তামজীদ আহমেদের নেতৃত্বে এ অভিযান চালানো হয়।আরো উপস্থিত ছিলেন সহকারী পরিচালক মিহির।

রাজু ব্রিকস-১০ লক্ষ,এসএসবি ব্রিকস-এক ও দুই-২০ লক্ষ, আল আশরাফ ব্রিকস-১০ লক্ষ, মেঘনা ব্রিকস-এক ও দুই-২০ লক্ষ, স্টাইল ব্রিকস-১১ লক্ষ,মডার্ন ব্রিকস ১১ লক্ষ ও সুরমা ব্রিকস-১৩ লক্ষ টাকা ইটভাটার মালিকদের জরিমানা করা হয়। এরমধ্যে এসএসবি ১ ও সুরমা ২ নামে দুইটি ব্রিকস ভেঙ্গে দেয়া হয়। পাশাপাশি ইটভাটাগুলো সব ধরনের কার্যক্রম বন্ধের নিদের্শনাও দেয়া হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট বলেন, উচ্চ আদালতের রায়ের ভিত্তিতে নদীর আশে পাশে এক কিলোমিটার এলাকায় কোন ইটভাটা পরিচালনা করা যাবে না। সে ধারাবাহিকতায় অভিযান পরিচালিত হচ্ছে। আগামীতেও এ অভিযান অব্যাহত থাকবে।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

12 − 11 =