সিনেটরের মাথায় ডিম ফাটানো বালকের পাশে অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী

0
647

অবি ডেস্কঃ ডিম নিক্ষেপকারী বালককে মারধর করায় মুসলিমবিদ্বেষী সিনেটরকে অভিযুক্ত করা উচিত বলে মনে করেন অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসন। স্থানীয় সময় রোববার এক অনুষ্ঠানে ওই তরুণের পক্ষ নিয়ে সাংবাদিকদের কাছে এমন মন্তব্য করেন তিনি। তিনি বলেন, ‘ফ্রেজার অ্যানিংয়ের বিরুদ্ধে সব ধরনের আইনি ব্যবস্থা নেয়া উচিত।’

 

প্রসঙ্গত নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চ মসজিদে হামলা বিষয়ে অস্ট্রেলিয়ার কট্টর ডানপন্থী সিনেটর ফ্রেজার অ্যানিং মুসলিমবিদ্বেষী মন্তব্য করায় শনিবার তার মাথায় ডিম ভাঙেন এক তরুণ। সিনেটর অ্যানিংও অবশ্য সঙ্গে সঙ্গে ওই তরুণকে একাধিক চড়থাপ্পড়, কিলঘুষি মেরেছেন। অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ড অঙ্গরাজ্যের সিনেটের ফ্রেজার অ্যানিংকে পরে এক নিরাপত্তা কর্মকর্তা সরিয়ে নেন।

অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসনও অ্যানিংয়ের মুসলিমবিদ্বেষী মন্তব্যের কঠোর নিন্দা করেছেন। শনিবার পার্লামেন্টে সরকারি ও বিরোধী দলের যৌথ সমর্থনে অ্যানিংয়ের মন্তব্যের বিরুদ্ধে নিন্দা প্রস্তাব ঘোষণা করেন মরিসন। মুসলিমবিদ্বেষী ওই সিনেটর বলেন, ক্রাইস্টচার্চ হামলার পেছনে দায়ী মূলত মুসলিম অভিবাসন।

তিনি প্রশ্ন রাখেন- মুসলিম অভিবাসন ও সহিংসতা যে অঙ্গাঙ্গি জড়িত, ক্রাইস্টচার্চ হামলার পরও কি কেউ তা অস্বীকার করতে পারবে? সঙ্গে সঙ্গে নিন্দার ঝড় বয়ে যায় সারা বিশ্বে। এই মন্তব্যের পরিপ্রেক্ষিতে মেলবোর্নের মুরাবিন আবাসিক এলাকায় সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় এক তরুণ অ্যানিংয়ের মাথায় একটি ডিম ভাঙেন। এ সময় গণমাধ্যমের ক্যামেরা চলছিল এবং ওই তরুণ নিজেও এই কাজ করার আগে তার ক্যামেরার ভিডিও রেকর্ডিং চালু করেন।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

9 + twelve =