নিজের জমানো অর্থ নিহত মুসল্লিদের পরিবারকে দান করবেন সেই ‘ডিম-বালক’

0
508

অবি ডেস্ক: অস্ট্রেলিয়ার সিনেটর ফ্র্যাসার অ্যানিংয়ের মাথায় ডিম ফাটিয়ে ইতিমধ্যে ‘হিরো’ তকমা পেয়েছেন কিশোর উইল কনোলি। এমন ঘটনার পর বিশ্বব্যাপী কনোলির প্রশংসা থামছেই না। এছাড়া আরো ডিম কিনতে তহবিলে জমা পড়েছে বাংলাদেশি মুদ্রায় ২৫ লাখের বেশি টাকা। এই তহবিলের পুরো অর্থ মসজিদে নিহত মুসল্লিদের দান করার সিদ্ধান্ত নিয়েছেন এই বীর তরুন। মুসলিমরা কখনো জংগী হয় না বরং শেতাঙ্গরাই বড় সন্ত্রাসী এমন মন্তব্য করে এই কিশোর বলেন,নিহত-আহত মুসলিম পরিবারের সাহায্যে সবাই এগিয়ে আসুন।

 

খবর ডেইলি মেইলের কনোলিকে হামলা ও তাকে নোংরা কথা বলার জন্যে সিনেটর ফ্র্যাসারের বিরুদ্ধে অভিযোগ দায়ের ও বহিষ্কারের দাবি তুলছে অস্ট্রেলিয়ার জনগণ। অ্যানিংয়ের মাথায় ডিম ফাটানোর ঘটনা সারাবিশ্বে দ্রুত ভাইরাল হয়ে পড়ে। মুহূর্তের মধ্যে সামাজিক মাধ্যমে হিরোর তকমা পায় সেই কিশোর। সেইসঙ্গে ফ্র্যাসার অ্যানিংয়কে বহিষ্কারের দাবিতে চার্জডটঅর্গের মাধ্যমে অন্তত ৫ লাখ ব্যক্তি আবেদন করেছেন। এছাড়া ফ্র্যাসার অ্যানিংয়ের কঠোর সমালোচনা করছেন দেশটির অনেক রাজনৈতিক নেতা। অ্যানিংয়ের সমালোচনা করেছেন দেশটির প্রধানমন্ত্রী স্কট মরিসনও।

স্কট জানান, ওই কিশোরকে লাঞ্চিত করার অভিযোগে অ্যানিংয়ের বিরুদ্ধে আইনত ব্যবস্থা নেয়া হবে। ওই কিশোরের পক্ষে আইনি লড়াই ও আরো ডিম কেনার জন্য অর্থ সংগ্রহ করতে শুরু করে একটি তহবিল সংগ্রহকারী সংস্থা। জানা যায়, গত ২৪ ঘণ্টায় ‘গো ফান্ড মি’ প্রচারণার মাধ্যমে সংস্থাটি ৩৫ হাজার মার্কিন ডলার সংগ্রহ করেছে। উল্লেখ্য, নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে গত শুক্রবার দুই মসজিদে ভয়াবহ হামলা হয়। সেই হামলায় রক্তাক্ত হয়ে উঠে মসজিদ।

হামলায় নিহত হন ৫০ জন। আর এই হামলার দায় মুসলিম অভিবাসীদের উপর চাপিয়ে বিতর্ক উসকে দেন অস্ট্রেলিয়ার সিনেটর ফ্রেজার অ্যানিং। এর প্রতিবাদ জানিয়ে সিনেটরের মাথায় ডিম ভেঙে দেন এক তরুণ। গত শনিবার মেলবোর্নের মোরাবিনে এক সংবাদ সম্মেলনে এ ঘটনা ঘটে। সিনেটরের ডিম ভাঙার সেই ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। এরপর থেকে বিশ্বব্যাপী ব্যাপক প্রশংসায় ভাসছেন ওই কিশোর।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

one + twelve =