ডিপ্লোমা প্রকৌশলীদের পেশাগত সমস্যা সমাধানের দাবিতে ঢাকায় প্রতিবাদ সমাবেশ ও বিদ্যুৎ প্রতিমন্ত্রী সমীপে স্মারকলিপি প্রদান

0
516

এজাজ রহমান: ইউনিফাইড সার্ভিস রুলের নামে বিদ্যুৎ সেক্টরের কোম্পানি ডিপিডিসিতে পদোন্নতির নামে জ্যেষ্ঠতা লংঘন করে বিতর্কিত পদোন্নতি প্রদানের প্রতিবাদ এবং বিদ্যুৎ সেক্টর কোম্পানিসমূহে কর্মরত ডিপ্লোমা প্রকৌশলীদের পেশাগত সমস্যা সমাধানের দাবিতে ঢাকায় ১নং আব্দুল গণি রোডস্থ বিদ্যুৎ ভবন প্রঙ্গনে প্রতিবাদ সমাবেশ করেছে ডেসকো,বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড, ডিপিডিসি,পিজিসিবি, ওজোপাডিকো, নেসকো, আশুগঞ্জ বিদ্যুৎ কেন্দ্রে কর্মরত ডিপ্লোমা প্রকৌশলীগণ।
আজ (২০ মার্চ’১৯) সকালে ফেডারেশনের সভাপতি মোঃ ফজলুর রহমান খানের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে ইউনিফাইড সার্ভিস রুলের নামে বিদ্যুৎ সেক্টরের কোম্পানি ডিপিডিসিতে পদোন্নতির নামে জ্যেষ্ঠতা লংঘন করে বিতর্কিত পদোন্নতি প্রদানের তীব্র নিন্দা জানান।

নেতৃবৃন্দ উপ-বিভাগীয় প্রকৌশলী পদে সিনিয়রদের ডিঙ্গিয়ে জুনিয়রদের পদোন্নতি প্রদান করায় সভায় তীব্র নিন্দা জানান। তারা বলেন, দীর্ঘ বছর যাবত ডিপ্লোমা প্রকৌশলীগণ সংস্থায় নিষ্ঠা ও সততার সাথে সরকারি দায়িত্ব পালন করার পরও মাত্র তিন বছর পূর্বে নিয়োগ প্রাপ্ত ¯œাতক প্রকৌশলীদের পদোন্নতি প্রদান একটি বিশেষ মহলের ষড়যন্ত্রের বহিঃপ্রকাশ এবং কোম্পানিসমূহকে দুর্বল করার চক্রান্ত। তারা ডিপিডিসির অস্তিত্বের স্বার্থে এ ধরনের বিতর্কিত পদোন্নতি আদেশ অবিলম্বে বাতিল করে অন্যান্য প্রকৌশল সংস্থার ন্যায় জ্যেষ্ঠতার ভিত্তিতে পদোন্নতি প্রদানের জন্য ডিপিডিসি, পিজিসিবি, ডেসকো, এপিসিএল, ওজোপাডিকো, নেসকোসহ সকল বিদ্যুৎ কোম্পানির ব্যবস্থাপনা পর্ষদের প্রতি আহ্বান জানান।
সমাবেশ প্রধান অতিথির বক্তব্য রাখেন আইডিইবি’র সাধারণ সম্পাদক মোঃ শামসুর রহমান, বঙ্গবন্ধু ডিপ্লোমা প্রকৌশলী পরিষদের সাধারণ সম্পাদক জনাব এ েেক এম আব্দুল মোতালেব, ফেডারেশনের সদস্য সচিব দেওয়ান মোঃ ইলিয়াস, বিউবোডিপ্রকৌসের সভাপতি মোঃ আবুল কালাম আজাদ আখন্দ, ওজোপাডিকো ডিপ্রকৌসের সভাপতি খান আবুল হাসান, পিজিসিবি ডিপ্রকৌস এর সভাপতি মোঃ রেহান মিয়া, বঙ্গবন্ধু ডিপিডিসি ডিপ্লোমা প্রকৌশলী পরিষদের সভাপতি সুলতান মাহমুদ, ডিপিডিসি ডিপ্লোমা প্রকৌশলী সমিতির সভাপতি শামসুজ্জামান খান, সাধারণ সম্পাদক মোঃ খাইরুল ইসলাম, ডেসকো ডিপ্লোমা প্রকৌশলী সমিতির সভাপতি এস এম সাইফুল বারী, সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম, আশুগঞ্জ বিদ্যুৎ কেন্দ্রের সাধারণ সম্পাদক মোঃ নজরুল ইসলাম, নেসকোর সহ-সভাপতি সাখাওয়াত হোসেন এবং ডিপিডিসি বঙ্গবন্ধু ডিপ্লোমা প্রকৌশলী পরিষদের সাধারণ সম্পাদক সুজন ঘোষ।
সমাবেশে বক্তাগণ বিদ্যুৎ কোম্পানিসমূহে সকল স্তরে জ্যেষ্ঠতার ভিত্তিতে পদোন্নতি প্রদান, মাথাভারী ও অপচয়মূলক সেট-আপ সংশোধনপূর্বক মাঠপর্যায়ে পদ সংখ্যা বৃদ্ধি, বিদ্যুৎ কোম্পানিসমূহের ব্যবস্থাপনা পরিচালক পদে জেনারেলিস্ট নিয়োগ, পদোন্নতি কোটা ৫০% এ উন্নীতকরণসহ পিজিসিবি’র ন্যায় সকল কোম্পানির পরিচালনা পর্ষদে আইডিইবি’র প্রতিনিধি মনোনয়ন প্রদানের দাবি জানান।
সমাবেশ থেকে ফেডারেশনের সভাপতি মোঃ ফজলুর রহমান খান ও সদস্য সচিব দেওয়ান মোঃ ইলিয়াসের নেতৃত্বে ৫ সদস্য বিশিষ্ট একটি প্রতিনিধিদল বাংলাদেশ সচিবালয়ে গমন করে বিদ্যুৎ প্রতিমন্ত্রীর সমীপে ৫ দফা দাবি সম্বলিত একটি স্মারকলিপি হস্তান্তর করেন।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

two × five =