সাভার অনলাইন প্রেসক্লাবের নব নির্বাচিত কমিটি

0
644

কামরুল হাসান রুবেলঃ মানুষ মানুষের জন্য, আমরা আছি আপনাদের পাশে আপনাদের সুখ দুঃখ নিয়েই আমাদের পথ চলা।আমরা মূহুর্তেই খবর পৌছে দেই দ্বারে দ্বারে” এই স্লোগানকে সামনে রেখে একটি স্থায়ী কমিটি গঠনের মধ্য দিয়ে সাভার অনলাইন প্রেসক্লাবের শুভ সূচনা শুরু হয়েছিল ১লা মে/২০১৩ খ্রিষ্টাব্দে। সাভার অনলাইন প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা নিউজক্যাম্প২৪.কম এর সম্পাদক ও প্রকাশকঃ প্রদীপ ঘোষাল(তপু), এর উদ্যোগে ও ঐকান্তিক প্রচেষ্টায় সাভার অনলাইন প্রেসক্লাব একটি স্বতন্ত্র রূপ লাভ করেছিল।

 

সাভার অনলাইন প্রেসক্লাব এর ২০১৯ইং সালের নব নির্বাচিত কমিটি আজ ৩৫ জন সদস্যের কন্ঠ ভোটের মাধ্যমে নির্বাচিত করা হয়েছে।
প্রবীন সাংবাদিক আনোয়ারুল ইসলাম(জ্যোতি) কে সভাপতি, নাসিমা আক্তার(আশা) কে সাধারণ সম্পাদক, করে কমিটির সাংগঠনিক স্থায়ী পদসমূহ নির্ধারণ করা হয়েছে। এছাড়া অন্যান্য পদ মর্যাদা ধারীরা হচ্ছেন-
প্রদীপ ঘোষাল(তপু) সহ-সভাপতি, আহামেদ জীবন সহ-সভাপতি, রিতু আক্তার যুগ্ম সাধারণ সম্পাদক, সাইদ বিন ইসলাম সাংগঠনিক সম্পাদক, কামরুল হাসান রুবেল সাহিত্য ও ক্রীড়া সম্পাদক, আনোয়ার হোকেন অর্থ সম্পাদক, সীমান্ত সিরাজ দপ্তর সম্পাদক, আশা চৌধুরী কে নির্বাহী সদস্য।
বর্তমানে বাংলাদেশের প্রেক্ষাপটে পদে পদে সাংবাদিকরা লাঞ্ছিত হচ্ছে। অথচ এ ব্যাপারে কারও কোন ভ্রুক্ষেপ নেই। আমরা ডিজিটাল যুগে প্রতিটি অনলাইন সাংবাদিকদের মাঝে ঐক্য, একতা এবং ভ্রাতৃত্ববোধ গড়ে তোলার লক্ষ্যে, সুখে দুঃক্ষে একে অপরের পাশে কাঁধে কাঁধ মিলিয়ে দাঁড়ানোর দৃঢ় মনোবল ও সাহস নিয়ে একঝাঁক নির্ভিক কলম সৈনিকের অক্লান্ত পরিশ্রমের ফলে আজ সাভার অনলাইন প্রেসক্লাবের যাত্রা শুরু করতে পেরেছে।
অপসাংবাদিকতা রোধ ও জনগণের ন্যায্য অধিকার প্রতিষ্ঠার লড়াইয়ে সাভার অনলাইন প্রেসক্লাব সদা জাগ্রত থাকবে বলে বিবৃতি দিয়েছেন প্রতিষ্ঠাতা নিউজক্যাম্প২৪.কম এর সম্পদক ও প্রকাশক প্রদীপ ঘোষাল(তপু)। সর্বস্তরের মানুষের সমস্যার কথা মুহুর্তের মধ্যে জনগণের সামনে উপস্থাপন করাই সাভার অনলাইন প্রেসক্লাবের লক্ষ্য ও উদ্দেশ্য বলে তিনি গণমাধ্যমকর্মীদের জানিয়েছেন।
সাংবাদিকতা একটি মহান পেশা। কিন্তু বর্তমানে অপসাংবাদিকতার করাল গ্রাসে সাংবাদিক সমাজ আজ মানুষের ঘৃণার পাত্র হয়ে উঠেছে। ঘুষ গ্রহণের মাধ্যমে মিথ্যা ও বানোয়াট সংবাদ মানুষের নিকট উপস্থাপন করে যারা জনগণকে বিভ্রান্ত করার চেষ্টা করে আমরা তাদের বিরুদ্ধে সোচ্চার হবো। এছাড়া মানুষের অধিকার প্রতিষ্ঠায় আমাদের ক্ষমতানুযায়ী চেষ্টা করবো।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

5 + 19 =