Site icon Aparadh Bichitra

রাজউকের তৃতীয় শ্রেনীর কর্মচারী ফারুক এখন কোটিপতি!

অবি ডেস্ক: রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষে’র (রাজউক) তৃতীয় শ্রেনীর কর্মচারী ফারুকের বিরুদ্ধে অবৈধভাবে বিপুল সম্পদ অর্জনের অভিযোগ আমলে নিয়েছে দুর্নীতি দমন কমিশন। ফারুকের গ্রামের বাড়ি নারায়নগঞ্জ জেলার রুপগঞ্জ থানাধীন শিমুলিয়া গ্রামে। বর্তমানে তিনি রাজউকের প্রধান কার্যালয়ে কর্মরত আছেন। রাজউকের কর্মরত অবস্থায় তিনি নিজ থানায় অর্ন্তভুক্ত লক্ষ্যাশিমুলিয়া, রঘুরামপুর, কুলিয়াদী, কাঞ্চণ ও কেন্দুয়া সহ বিভিন্ন মৌজায় আর, এস ০১, ১২,৫০, ৫১, ৬৮, ৬৯, ও ১৪৭ নং দাগে নামে-বেনামে বিপুল পরিমান সম্পদ ক্রয় করেছেন বলে অভিযোগ সুত্রে জানা যায়।

 

নিজ গ্রামে বিপুল পরিমান অর্থ ব্যয় করে বিলাসবহুল বাড়ি করেছেন। রাজউকের পুর্বাঞ্চল নতুন শহরে রয়েছে প্লট। এছাড়াও রাজধানীর উত্তরায় স্ত্রী রেবেকা সুলতানা শিউলীর নামে ও নিজ নামে বাড়ি রয়েছে। বাড়ি দু’টি নম্বর হাউস নং-৫৫, রোড নং-২, সেক্টর-১১ অপরটি হাউস নং-২৭, রোড নং-১২, সেক্টর ১২।

ফারুক হোসেনে গ্রামের বাড়িতে অনুসন্ধানকালীণ সময় তার অলৌকিকভাবে বিপুল সম্পদের মালিক হওয়ার গল্প স্থানীয়দের মুখে শোনা যায়। গ্রামের বিলাসবহুল বাড়ির ছবি তুলতে বাধার সম্মুখীন হতে হয়। ফারুক হোসেনের সাথে ফোনে যোগাযোগ করলে তিনি জানান, এগুলো তার পৈত্রিক সুত্রে পাওয়া সম্পদ। কিন্তু এবিষয়ে তিনি কাগজপত্র দেখাতে চেয়ে কালক্ষেপণ করেও কোন প্রমাণাদি দেখাতে পারেননি।

স্থানীয়দের তথ্যমতে পুর্বাঞ্চল নতুন শহরের কাজ রুপগঞ্জে শুরু হওয়ার পর থেকে ফারুকের জীবনের অনেক পরিবর্তন ঘটে। এবিষয়ে ফারুকের সাথে দেখা করতে চাইলে অফিস শেষে কথা বলবেন বলে ফোন রেখে দেন। পরবর্তীতে অফিসে গিয়েও ফারুককে পাওয়া যায়নি।