সীতাকুন্ড বাশবাড়ীয়ার রূপকার চেয়ারম্যান শওকত আলী জাহাঙ্গীর

0
525

রাশেদুল ইসলাম: ৬নং বাশবাড়ীয়া ইউনিয়নের ইউপি চেয়ারম্যান শওকত আলী জাহাঙ্গীর নির্বাচিত হওয়ার পর তার ইউনিয়নে উন্নয়নমূলক কাজ ব্যাপক করেছে। নিসন্দেহে প্রসংসার দাবীদার। চোখে পড়ার মতো অনেক উন্নয়নমূলক কাজ করেছেন। জনগণের আস্থাভাজন প্রিয় নেতা শওকত আলী জাহাঙ্গীর। তার এলাকায় আজ চোর, ডাকাত, চাঁদাবাজ, সন্ত্রাস, মাদক ব্যবসায়ী নেই বললেই চলে। আজ ইউনিয়নবাসীর মধ্যমণি তিনি। উন্নয়ন মূলক কাজের কিছু বর্ণনা দেওয়া হলো। পানি উন্নয়ন বোর্ডের বেড়ীবাধ নির্মাণ প্রায় দুই কোটি টাকার টেন্ডার পেয়েছেন। সফল ভাবে নির্মাণ কাজ সম্পন্ন করতে পারবেন আশা ব্যক্ত করেছেন। চারটি স্কুল নির্মাণ টেন্ডার প্রক্রিয়ার কাজ শেষ হয়েছে।

স্কুলগুলোর মধ্যে রয়েছে আর আর টেক্সটাইল উচ্চ বিদ্যালয়, বাশ বাড়ীয়া উচ্চ বিদ্যালয়, বাশ বাড়ীয়া ইসলামীয়া দাখিল মাদ্রাসা রহমতের পাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়, এল জি আর ডি এর উদ্দ্যোগে হাবিব আহম্মেদ রোডে বোয়ালীয়া খালের উপর ব্রিজ নির্মাণ, জাহাঙ্গীরিয়া মসজিদ সড়ক তেতিয়া ছড়ার উপর ব্রিজ নির্মাণ দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের উদ্দ্যোগে সম্পন্ন হয়েছে। এরকম অসংখ্য ছোট ছোট কালভার্ট নির্মাণ করেছেন, অনেক কাচা পাকা রাস্তা পু:ন নির্মাণ করেছেন। গ্রাম আদালতকেও শক্তি-শালি করেছেন। ধীরে ধীরে এই গ্রাম আদালতের কার্যক্রম প্রসারিত হচ্ছে এবং ব্যাপকভাবে জনপ্রিয়তা পাচ্ছে এদিকে সরকারের পক্ষ থেকে যতো রকমের ভাতা চালু করেছেন, সবগুলোই সুন্দরভাবে নিয়মিতই দেওয়া হচ্ছে। বয়স্ক ভাতা, বিধবা ভাতা, প্রতিবন্দী ভাতা, জেলেদের জন্য বরাদ্দ কৃত অনুদান নিয়মিত জেলেদের দেওয়া হচ্ছে। মোট কতা সরকারী সকল অনুদান প্রত্যেকের দারগোড়ায় পৌছে দেওয়া হচ্ছে।
অপরাধ বিচিত্রা’কে বলেন আমার ৬নং বাশ বাড়ীয়া ইউনিয়ন বাংলাদেশের সকল ইউনিয়নের চেয়ে সেরা ইউনিয়ন হিসেবে দেখাতে চাই। পর পর দুই বার নির্বাচিত হয়েছি জনগণের ভালোবাসা পেয়ে। তাই জনগণের সাথে আমার রক্তের সম্পর্কের চেয়েও বেশি সম্পর্ক। জণগণের ডাকে সর্ব সময় আমি সারা দিয়ে যাচ্ছি এবং যতদিন দায়িত্বে আছি সারা দিয়ে যাবো। তিনি আরো বলেন আমার ইউনিয়নের সকল মেম্বারদের নিয়ে নিয়মিত মিটিং করি এবং কঠোর ভাবে বলা আছে ইউনিয়নের কোন ব্যক্তিও যেন আপনাদের কাজ কর্মে কষ্ট না পায়। বরং সকলকে সেবা নিশ্চিত করতে হবে। সব শেষে তিনি বলেন। আমি বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করে এগিয়ে যাচ্ছি এবং এগিয়ে যাবো ইনশাআল্লাহ। জাতির পিতা বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা মানবতার মানস কন্যা গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ গড়ার যে স্বপ্ন দেখেছেন তা কিন্তু বাস্তবায়নের পথে উন্নয়নের জোয়ারে ভাসছে সারা বাংলাদেশ এবং তৃণমূল পর্যায়ে থেকে আমরা তার হাতকে শক্তি-শালি করার জন্য কাজ করে যাচ্ছি। পারিচারিক বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, পিতা: মৃত সৈয়দ আবু জাফর, বাবার আদর্শকে নিয়ে সামনে এগিয়ে যেতে চাচ্ছি। পরিশেষে তিনি বলেন দুই মেয়ে কোন ছেলে নেই বড় মেয়ে ফরিদা আলি দিঘী ষষ্ঠ শ্রেণীতে পড়ে, পঁঞ্চম শ্রেণীতে জি পি এ ৫ পেয়েছিল। ছোট মেয়ে ফৌজিয়া আলী দিয়া তৃতীয় শ্রেণীতে পড়ে দুই মেয়েই চট্টগ্রাম ভাওয়া স্কুলে পড়াশুনা করে পরিবার নিয়ে বেশ সুখেই আছি।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

11 + fourteen =