প্রাণ সহ ১৬টি ভেজাল পণ্যের লাইসেন্স বাতিল

0
1789

অবি ডেস্ক: প্রাণের হলুদ-সেমাই, পুষ্টির তেলসহ ১৬টি পণ্যের লাইসেন্স বাতিল করেছে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশনের (বিএসটিআই)। এসব পণ্য মানহীন ও ভেজালের উপস্থিতি পাওয়ার পর দ্বিতীয়বার পরীক্ষায়ও উত্তীর্ণ হতে পারেনি। ১৬ জুন, রবিবার বিএসটিআইয়ের আইনজীবী আদালতকে এসব তথ্য জানান। আদালত বলেন, “অনেক সময় আমরা শুনি পণ্য পরীক্ষায়ও লেনদেন হয়। এমনটা আমাদের সামনে এলে দুদককে নয়, সোজা জেলে পাঠিয়ে দেওয়া হবে।”

লাইসেন্স বাতি করা ১৬টি পণ্য হচ্ছে, প্রাণ হলুদের গুঁড়া, প্রাণ লাচ্ছা সেমাই, পুষ্টি সরিষার তেল, ড্যানিশ হলুদের গুঁড়া, ড্যানিশ কারি পাউডার, মোল্লা সল্ট, মিষ্টি মেলার লাচ্ছা সেমাই, ডানকান’স মিনারেল ওয়াটার, নূর স্পেশাল লবণ, দাদা সুপার লবণ, তিন তীর লবণ, স্টারশিপ লবণ, তাজ লবণ, জেদ্দা লাচ্ছা সেমাই, সান চিপস ও অমৃত লাচ্ছা সেমাই।

প্রসঙ্গত, গত মে মাসে মাহে রমজান উপলক্ষে বিএসটিআই বাজারে চলমান ৪০৬টি খাদ্যপণ্যের নমুনা পরীক্ষা করে। ওই পরীক্ষায় ৩১৩টি পণ্যের ফলফল প্রকাশ করা হয়। সেখানে ৫২টি পণ্য ভেজাল বা মানহীন বলে প্রতিবেদন দেয় বিএসটিআই। এই ৫২টি পণ্য নতুন করে পরীক্ষার করা হলে ৩৬টি পণ্য পুনঃপরীক্ষায় উতরে যায়।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

5 − two =