শ্রীনগরে রাক্ষুসে পল্লী বিদ্যুতের প্রি-প্রেইডমিটার স্থাপন বন্ধের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল

0
1190

শ্রীনগর (মুন্সীগঞ্জ) শাজাহান খান: মুন্সীগঞ্জ শ্রীনগরে রাক্ষুসে প্রি-প্রেইড মিটার স্থাপন বন্ধের দাবীতে শ্রীনগর উপজেলাবাসী মানববন্ধন ও বিক্ষোভ মিছিল শেষে উপজেলা নির্বাহী অফিসার বরাবর স্বারক লিপি প্রদান করেছে। অতিরিক্ত পুলিশ সুপার ও শ্রীনগর সার্কেল অফিস সংলগ্ন সড়কে শনিবার সকাল ১০ টা থেকে ১১ টা পর্যন্ত এ মানব বন্ধন করা হয়। প্রি-প্রেইড মিটার যেন এখন মানুষের বোঝায় পরিনত হয়েছে।

এ মিটারে অতিরিক্ত টাকা কর্তনের কারনে শ্রীনগর উপজেলার সর্বস্তরের জনগনের ব্যানারে করা এ মানববন্ধন থেকে সকল প্রি-প্রেইড মিটার স্থাপন বন্ধসহ স্থাপিত প্রি-প্রেইড মিটার খুলে নিয়ে পূর্বের মিটার প্রতিস্থাপনের দাবি জানানো হয়। এ সময় মানববন্ধনে উপস্থিত বিভিন্ন রাজনৈতীক ও সামাজিক সংগঠনের নেতৃবিন্দ বলেন,পূর্বের মিটারের চেয়ে প্রি-প্রেইড মিটারে বেশী বিল নেয়া হচ্ছে। হঠাৎ কারও প্রি-প্রেইড মিটার লক হয়ে গেলে বিদ্যুত সরবরাহ বন্ধ হয়ে যায়। পল্লী বিদ্যুতের লোক ছাড়া কাজ করা নিশেধ বিধায় তাৎক্ষনিক তাদের ডেকে পাওয়া যায়না। এ ছারা প্রতি রিচার্জে কত টাকা কেটে নেওয়া হল, মেয়াদ কত দিন,কত ইউনিট খরচ হল, প্রি-প্রেইড মিটারের ডিসপ্লেতে এসব তথ্য ইল্লেখ নেই।

এ দিকে শ্রীনগর পল্লী বিদ্যুত সমিতির ডেপুটি জেনারেল ম্যানেজার মোঃ মিজানুর রহমান বলছেন, সরকারী সিদ্ধান্ত মোতাবেক তারা প্রি-প্রেইড মিটার স্থাপন করছেন। বিদ্যুত বিভাগের আওতাধীন সকল বিতরন সংস্থা ও কোম্পানীর বিদ্যুতের রাজস্ব আয় বৃদ্ধি, বিলিং ব্যবস্থার ঝামেলা পরিহারের মাধ্যমে গ্রাহক সেবার মান উন্নয়ন, লোড ম্যানেজমেন্ট বাস্তবায়ন ও জনগনের মধ্যে বিদ্যুৎ সাশ্রয়ী মনোভাব সৃষ্টির লক্ষে দেশব্যাপী সকল বিদ্যুত মিটার প্রি-প্রেইড মিটারে পরিবর্তনের এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এ ছারা প্রি-প্রেইড মিটার স্থাপনের সময় গ্রাহকদের কাছ থেকে কোন অর্থ আদায় করা হয় না।

সিঙ্গেল ফেজ মিটারের মাসিক ভাড়া ৪০ টাকা বিদ্যুৎ বিলের সঙ্গে আদায় করতে হবে। গ্রাহক প্রি-পেইড মিটারের জন্য নির্ধারিত ভাড়া প্রতি মাসের প্রথম বার মিটার চার্জের সময় পরিশোধ করবে।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

twenty − twelve =