আল-আরাফাহ্ ইসলামী ব্যাংকের ১৫% নগদ ও ২% স্টক লভ্যাংশ অনুমোদন

0
493

অবি ডেস্ক: আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক লিঃ এর ২৪তম বার্ষিক সাধারন সভা রাজধানীর পুরানা পল্টনস্থ আল-আরাফাহ্ টাওয়ার প্রাঙ্গণে ২২ জুন ২০১৯, শনিবার অনুষ্ঠিত হয়। বার্ষিক সাধারণ সভায় ২০১৮ সালে সমাপ্ত বছরের জন্য ১৫% নগদ ও ২% স্টক লভ্যাংশ প্রদানের প্রস্তাব অনুমোদিত হয়। ব্যাংকের পরিচালক পর্ষদের চেয়ারম্যান আলহাজ্জ আব্দুস সামাদ লাবু সভায় সভাপতিত্ব করেন।


অনুষ্ঠানে পর্ষদের ভাইস চেয়ারম্যান আলহাজ্জ আব্দুস সালাম, পরিচালক আলহাজ্জ হাফেজ মোঃ এনায়েত উল্যা, আলহাজ্জ সেলিম রহমান, আলহাজ্জ মোঃ লিয়াকত আলী চৌধুরী, মোঃ আমির উদ্দিন পিপিএম, আলহাজ্জ নাজমুল আহসান খালেদ, আলহাজ্জ মোঃ হারুন-অর-রশীদ খাঁন, আলহাজ্জ মোঃ আনোয়ার হোসেন, আলহাজ্জ বদিউর রহমান, আলহাজ্জ ইঞ্জিনিয়ার খন্দকার মেসবাহ উদ্দিন আহমেদ, আলহাজ্জ আহামেদুল হক, আলহাজ্জ নিয়াজ আহমেদ, আলহাজ্জ মোহাম্মদ এমাদুর রহমান, ডাঃ মোঃ শফিউল হায়দার চৌধুরী, আনোয়ার হোসেন, খালিদ রহিম, এম কামালউদ্দিন চৌধুরী, ব্যবস্থাপনা পরিচালক ও সিইও ফরমান আর চৌধুরী, উপ-ব্যবস্থাপনা পরিচালকবৃন্দ, নির্বাহীবৃন্দ, কর্মকর্তাবৃন্দ এবং বিপুল সংখ্যক শেয়ারহোল্ডার উপস্থিত ছিলেন। কোম্পানি সচিব ও সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট মোঃ মাহ্মুদুর রহমান সভায় এজেন্ডা উপস্থাপন করেন।


ব্যাংক পূর্ববর্তী বছরের তুলনায় ২০১৮ সালে আমানতের ক্ষেত্রে ৮.৭৪%, বিনিয়োগের ক্ষেত্রে ১১.০১%, আমদানির ক্ষেত্রে ৭.৫৮% এবং রপ্তানির ক্ষেত্রে ৯.৫১% প্রবৃদ্ধি অর্জন করেছে। এছাড়া ব্যাংকের শেয়ার প্রতি আয় (ইপিএস) ২০১৮ সালে ২.৩৫ টাকায় দাঁড়িয়েছে। বার্ষিক সাধারন সভায় নিরীক্ষকদের প্রতিবেদন, ২০১৮ সালের ব্যালেন্স শীট এবং ব্যাংকের পরবর্তী বার্ষিক সাধারন সভার সমাপ্তিকাল পর্যন্ত সময়ের জন্য ব্যাংকের নিরীক্ষক নিয়োগ অনুমোদন করা হয়। সভায় শেয়ারহোল্ডারগন উপস্থাপিত এজেন্ডাসমুহ অনুমোদন করেন। তারা ব্যাংকের আর্থিক বিষয়াবলী পর্যালোচনা করতঃ সার্বিক কার্যক্রমে সন্তোষ প্রকাশ করেন এবং ব্যাংকের ক্রমোন্নয়নে ও ভাবমূর্তি আরো উন্নয়নের জন্য মূল্যবান পরামর্শ প্রদান করেন।


ব্যাংকের চেয়ারম্যান আলহাজ্জ আব্দুস সামাদ লাবু প্রাণবন্ত আলোচনার মাধ্যমে সভার সফল সমাপ্তির জন্যে শেয়ারহোল্ডারগনের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেন এবং ব্যাংক পরিচালনায় তাঁদের সার্বিক সহযোগিতা কামনা করেন।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

one × 4 =