চিকিৎসা সাহায্যার্থে প্রধানমন্ত্রী শেখহাসিনার কাছে সাংবদিক জীবনের ” খোলা চিঠি “

1
782

দৈনিক জয়বাংলা :

চট্রগ্রাম থেকে প্রকাশিত জাতীয় ” দৈনিক আজকালের দর্পন ” পত্রিকার সম্পাদক ও প্রকাশক, সাংবাদিক জীবন কৃষ্ণ দেবনাথের চিকিৎসা সাহায্যার্থে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে গনপ্রজাতত্ন্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জন নেত্রী শেখ হাসিনার কাছে খোলা চিঠি লিখেছেন।

এর আগে তিনি গত ৪ মার্চ ২০১৯ তারিখ মাননীয় প্রধান মন্ত্রীর নিকট চিকিৎসা সাহায্য পাওয়ার জন্য চট্রগ্রাম জেলা প্রশাসকের মাধ্যমে সাহায্যের আবেদন করেন যার স্মারক নম্বর ২৩৪ । সেখান থেকে এখন পর্যন্ত কোন আশাব্যঞ্জক ফলপ্রুস না হওয়ায় পুনরায় তিনি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে তার ব্যক্তিগত প্রফাইলে পোষ্ট করে মাননীয় প্রধান মন্ত্রী মহাদয়ের দৃষ্টি আকর্ষন করে যাচ্ছেন।


১৯৮৯ সাল থেকে দৈনিক বাংলাবাজার পত্রীকার মীরসরাই উপজেলা প্রতিনিধি হিসেবে, পর বর্তিতে ২০০১ সালে ” একুশে টেলিভিশনে ও দৈনিক জনকন্ঠ ” পত্রিকায় এশিয়া প্রতিনিধি হিসাবে ” মালয়এশিয়া, ইন্দোনেশিয়া, সিঙ্গাপুর ” থেকে কাজ করছীলেন, ২০০১ সালে ইন্দোনেশিয়ার বালিতে আবাসিক পাঁচতারকা হোটেলে বোমা হামলার সংবাদ প্রেরন করেছীলেন,
সাংবাদিকতা পেশায় যোগদান করার পর থেকে তিনি সাংবাদিক জীবন দেবনাথ পেশাগত দিক থেকে অন্যায়ের বিরুদ্ধে আপশহীন ভাবে তার বস্তুনিষ্ঠ লেখনির জন্য অনেক লাঞ্চনা গঞ্জনা সহ অপহরেনের শিকারও হয়েছেন।

নিম্নে তার লেখিটি তুলে ধরা হলো,

প্রধানমন্ত্রী শেখ হাসীনার কাছে সাংবদিক ” জীবনের আবেদন “
…. মাগো সারা জীবন দলকে ভালোবেসে, দলের জন্য নিরলস ভাবে কাজ করে নিজেকে দেশ ও দশের জন্য উৎসর্গ্ব করে গেছী। সারা জীবন সাংবাদিতা করতে গিয়ে, দলের নিউজ করতে, গিয়ে, মামলা,হামলার বহু শিকার হয়েছি, নিজে না খেয়ে দলের নিপেড়িত, জনগনকে সেবা দান করেছি। মাগো সেই আমি, আজ বড় অসহায় নিজের চিকিৎসার অভাবে ধুক্ষে, ধুক্ষে, মরতে বসেছি, মা জননী আপনার একটু সহযোগিতা পেলে আমী আবার সুস্হ হয়ে দেশও দলের জন্য বাকি ” জীবনটা উৎসর্গ্ব ” করে যেতে চাই, বর্তমানে আপনার দেওয়া ” দৈনিক আজকালের দর্পন ” পত্রিকার সম্পাদক ও প্রকাশক জীবন কৃষ্ণ দেব নাথ , দীর্ঘ দিন যাবৎ শ্বাষ কষ্টে আক্রান্ত হয়ে বিনা চিকিৎসায় এই পৃথিবীর মায়া, মমতা ছাড়তে চলেছে। এ ব্যাপারে আমি সাংবাদিক জীবন কৃষ্ণ দেব নাথ ও আমার পরিবার আমার সু চিকিৎসার জন্য মাননীয় প্রধান মন্ত্রী আপনার একান্ত সহযোগিতা কামনা করেছি। জগৎ জননী মাগো যে সাংবাদিক একসময় নিজে না খেয়ে অন্যকে খাওয়াতেন। আজ সেই সাংবাদিক অর্থের অভাবে চিকিৎসার জন্য মারা যাবো তা আমার পরিবারের সদস্যরা সহজ ভাবে মেনে নিতে পারছে না। প্রিয় মা জননী মাননীয় প্রধানমন্ত্রী জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিব কন্যা তথা বঙ্গ কন্যা জননেত্রী শেখ হাসিনা আপনার দয়ায় কত লোক তাদের নতুন জীবন ফিরেপায়, আজ আমি কী পাবোনা আপনার মহানুভবতা, সহযোগিতা। আপনার সহ যোগিতায় আমি সাংবদিক জীবন ফিরে পাবো নতুন জীবন। বর্তমানে আমার পরিববার মাননিয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার একান্ত সহায়তা কামনা করে।

সংবাদিক সমাজকে জীবন কৃষ্ণ দেব নাথের পাশে থাকার আহবান জানিয়ছেন । দীর্ঘ ৩ যুগের এই সাংবাদিকতার পেশায় থেকে তিনি দেশ ও আর্ত মানবাতার পাশা পাশী বহু কর্ম কান্ডে অতি সুনামের সহিত সাংবাদিকতা করে চলেছেন। তার লিখনির মাধ্যমে সমাজ পেয়েছে অনেক পরিবর্তন, হয়েছে সমাজ থেকে অপরাধ দুরিকরন। লিখেছেন অনেক আর্ত মানবতার সংবাদ। আজ সেই মানুষটি অর্থ অভাবে সুচিকিৎসা নিতে হিমসিম খাচ্ছে। দেশের সকল সাংবাদিকদের প্রতি আমার আবেদন, আসুন আমরা যে যেখানে থাকিনা কেন একজন মহৎ মনের সাংবদিক ” দৈনিক আজকালের দর্পন ” পত্রিকার সম্পাদক ও প্রকাশক, জীবন কৃষ্ণ দেব নাথকে, জাতি ধর্ম ভেধা, ভেদ ভূলে গিয়ে এক জন ন্যায়পরায়ন সাংবদিকের পাশে দাড়াই। আজ দেশে বিদেশে অবস্হানরত সকল ভাই বোনদের দৃষ্টি কামনা করছি। বর্তমানে অবহেেলীত ” সাদা মনের কলমী মুক্তীযোদ্বা সাংবাদিকের সুচিকিৎসার জন্য তার সাথে সার্বীক যোগা যোগের জন্য নিচের ঠিকানায় যোগা যোগকরবেন।
যোগা যোগ: :

    .  ..................................
      জীবন কৃষ্ণ দেব নাথ
       সম্পাদক ও প্রকাশক
    দৈনিক আজকালের দর্পন 
       রেজীষ্টেশন নং ৭২১

মেইল : news@ ajkalerdorpon. com / ajkalerdorpon @gmail.com
ওয়েভ : www.ajkalerdorpon. com
আলাপন : ০১৮৭২০৫৭৪৯৯, ০১৯৭৭৫২৩০৯৯

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

8 − 3 =