সাভারে অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছে তিতাস

0
693

সাভার প্রতিনিধি: সাভারের আশুলিয়ায় বিভিন্ন বাসাবাড়িতে অবৈধভাবে গ্যাস সংযোগ দেয়ায় প্রায় দুই হাজার সংযোগ বিচ্ছিন্ন করেছে তিতাস গ্যাস কর্তৃপ¶।
সোমবার সকাল থেকে দুপুর পর্যন্ত আশুলিয়ার কাঠগড়া এলাকার দুর্গাপুর ও পূর্বচালার বিভিন্ন গ্রাামে অভিযান চালিয়ে এ অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়।
সাভার তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপক (জোবিঅ) প্রকৌশলী আবু সাদাৎ মোহাম্মদ সায়েমের নেতৃত্বে এ অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়। সংযোগ বিচ্ছিন্ন কাজে প্রায় তিতাসের ৬০ জন শ্রমিক অংশ নেন।
এলাকাবাসীর অভিযোগ, কাঠগড়া এলাকার দুর্গাপুর ও পূর্বচালার বিভিন্ন গ্রামে মোটা অঙ্কের টাকার বিনিময়ে প্রতিটি বাসাবাড়িতে অবৈধ গ্যাস সংযোগ দেয় ওই এলাকার প্রভাবশালীরা। সকালে তিতাস গ্যাস কর্তৃপ¶ ওই এলাকায় অভিযান চালিয়ে এসব অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করে।


এসময় রাইজারগুলো খুলে নেয়া হয়। গ্যাসের পাইপগুলো ছিলো অত্যন্ত নিম্নমানের হওয়ায় যে কোনো সময় ফেটে গিয়ে বড় ধরনের দুর্ঘটনার আশঙ্কা ছিল বলে জানান এলাকাবাসী। যারা এভাবে অবৈধ গ্যাস সংযোগ দিয়েছিল তাদের গ্রেফতার করে আইনের আওতায় আনার দাবি জানান স্থানীয়রা। সেই যারা অবৈধ গ্যাস সংযোগ নিয়েছিলো তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার দাবি জানান তারা।


আবু সাদাৎ মোহাম্মদ সায়েম বলেন, আশুলিয়ার সব অবৈধ গ্যাস লাইন পর্যায়ক্রমে বিচ্ছিন্ন করা হবে। নিয়মিত এ অভিযান চলবে। সংযোগ যারা দিয়েছে তাদের বিরুদ্ধে রাতে আশুলিয়া থানায় মামলা করা হবে। এসময় সংযোগ বিছিন্ন কাজে উপস্থিত ছিলেন তিতাসের উপ ব্যবস্থাপক প্রকৌশলী মাহমুদ হাসান,সহ ব্যবস্থাপক আব্দুল মান্নান, কামরুল হাসান সেলিম, সাকিব বীন আব্দুল হান্নান ঠিকাদার মনিরসহ আরো অনেকে। এছাড়া যেকোন অপ্রীতিকর ঘটনা এড়াতে ওই সব এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন ছিলো।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

15 − 11 =