কারাগারের ভেতরে পিস্তল উঁচিয়ে ঘুরে বেড়াচ্ছেন দুই বন্দী

0
584

ভারতের উত্তরপ্রদেশের উন্নাও জেলে কর্তৃপক্ষের সম্মুখেই কারাগারের ভেতরে পিস্তল উঁচিয়ে ঘুরে বেড়াচ্ছেন দুই বন্দী। শুধু তাই নয়, হুমকিও দিচ্ছেন জেল কর্তৃপক্ষকে। ইতিমধ্যে ওই ঘটনার দুটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে।

একটি ভিডিওতে দেখা গেছে, দুই বন্দী বলছেন, ‘মিরাট থেকে উন্নাও যেকোনো লোককে খুন করতে পারি আমরা।’ ভিডিওতে মদ খেতেও দেখা যাচ্ছে তাদের।

অন্য একটি ভিডিওতে দেখা যাচ্ছে, ব্যারাকের মধ্যেই অন্যান্যদের সঙ্গে পার্টি করছে ওই দুজন। পাশাপাশি জেলের কয়েকজন কর্মীর সঙ্গে মিলে তারা জেলকর্মীদের ভয় দেখানোর চেষ্টা করছিলেন।

ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়া জানিয়েছে,ভিডিওতে যে দুজন বন্দীকে দেখানো হয়েছে তাদের পরিচয় প্রকাশ করেছে কারা কর্তৃপক্ষ।

তারা জানান, ভিডিওতে থাকা দুই বন্দী আমরিশ ও গৌরব প্রতাপ সিং-দুজনই মিরাটের বাসিন্দা। তাদের দুজনকেই চুরি ও হত্যার দায়ে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়েছে।

দুটি ভিডিও ছড়িয়ে পড়তেই তদন্তের আদেশ দিয়েছেন জেলা শাসক। গঠন করেছেন দুই সদস্যের একটি কমিটি। তারা দাবি করেছেন, ভিডিওগুলো গত ফেব্রুয়ারি মাসের এবং তাদের বিরুদ্ধে ব্যবস্থাও গ্রহণ করা হয়েছে।

একই সঙ্গে তারা আরও দাবি করেছেন, পিস্তলটি কাদামাটির তৈরি এবং এটি দেখলে আসল লাগছে। কারণ তা একজন চিত্রশিল্পী তৈরি করেছেন।

এমনকি ভিডিওতে যে খাবার দেখানো হয়েছে তা নিয়ে কারা কর্তৃপক্ষ বলেন, এ ধরনের খাবার কারাগারে কখনো বন্দীদের পরিবেশন করা হয়নি।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

ten − 4 =