Site icon Aparadh Bichitra

শহীদ জননী জাহানারা ইমামের মৃত্যুবার্ষিকীতে নিপীড়ণ বিরোধী নারীমঞ্চের শ্রদ্ধাঞ্জলি

২৬ জুন শহীদ জননী জাহানারা ইমামের ২৫ তম মৃত্যুবার্ষিকীতে নিপীড়ণ বিরোধী নারীমঞ্চ শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেছে। কারমাইকেল কলেজের শহীদ জননী জাহানারা ইমাম ছাত্রীহলে শহীদ জননীর প্রতিকৃতিতে সকালে সংগঠনের পক্ষ থেকে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়। শ্রদ্ধাঞ্জলি নিবেদন শেষে শহীদ জননীর প্রতিকৃতির সামনে এক মিনিট নীরবতা পালন করা হয়। এ সময় উপস্থিত ছিলেন নিপীড়ণ বিরোধী নারীমঞ্চের আহবায়ক নন্দিনী দাস,সদস্য সচিব সানজিদা আক্তার,সদস্য পারভীন আক্তার প্রমুখ।


নেতৃবৃন্দ বলেন, শহীদ জননী একাত্তরের যুদ্ধাপরাধী,ঘাতক-দালালদের বিচারের পাশাপাশি একটি শোষণমুক্ত,অসাম্প্রদায়িক ও গণতান্ত্রিক বাংলাদেশ প্রতিষ্ঠার জন্য আমৃত্যু লড়াই করেছেন। শহীদ জননীর সেই স্বপ্ন আজও অপূরিত। মুক্তিযুদ্ধের চেতনার বিপরীতে দেশ পরিচালিত হচ্ছে। সাম্প্রদায়িক বিষবাস্পে গোটা সমাজ ছেঁয়ে গেছে। গণতন্ত্র,মৌলিক-গণতান্ত্রিক অধিকার নির্বাসিত।

বর্তমান স্বৈরতান্ত্রিক শাসন ব্যবস্থায় আইনের শাসন,জনগণের মত প্রকাশের স্বাধীনতা বলতে কিছু নেই। খুন,সন্ত্রাস,সীমাহীন লুটপাটে জনগণ দিশেহারা। বর্তমান শাসন ব্যবস্থায় মুষ্ঠিমেয় মানুষ আঙ্গুল ফুলে কলা গাছ হয়ে গেছে আর সংখ্যাগরিষ্ঠ মানুষ মানবেতর জীবনের শেষ কিনারে এসে দাঁড়িয়েছে। এ অবস্থার পরিবর্তনে মুক্তিকামী-গণতন্ত্র সকল মানুষকে ঐক্যবদ্ধভাবে লড়াইয়ে শামিল হওয়া প্রয়োজন। নেতৃবৃন্দ, শহীদ জননী জাহানারা ইমামের সংগ্রামী চেতনাকে ধারণ করে তার অপূরিত স্বপ্ন বাস্তবায়নে সকলকে এগিয়ে আসার আহবান জানান।