বাহরাইনের পররাষ্ট্রমন্ত্রীর মন্তব্য স্পষ্ট বিশ্বাসঘাতকতা

0
660

ইসরায়েলকে বৈধ রাষ্ট্র হিসেবে স্বীকৃতি দিতে আহ্বান জানিয়েছেন বাহরাইনের পররাষ্ট্রমন্ত্রী খালিদ বিন আহমেদ আল খলিফা। তার এই উদ্যোগের নিন্দা জানিয়েছে ফিলিস্তিনিদের একটি সংগঠন পপুলার ফ্রন্ট ফর দ্যা লিবারেশন অফ প্যালেস্টাইন (পিএফএলপি)।

এক বিবৃতিতে পিএফএলপি জানায়, বাহরাইনের পররাষ্ট্রমন্ত্রীর মন্তব্য স্পষ্ট বিশ্বাসঘাতকতা। ফিলিস্তিনি ইস্যু মুছে দেয়ার পরিকল্পনায় বাহরাইনের সরকার গভীরভাবে জড়িত।

এতে বলা হয়, তাদের এই অবস্থান ভ্রাতৃতুল্য বাহরাইনের জনগণের সঙ্গে বৈপরীত্য অবস্থান তৈরি করবে। বাহরাইনের জনগণ ফিলিস্তিনিদের ইস্যু ও আরবদের অধিকার নিয়ে শক্তিশালী সমর্থন জানিয়েছে।

বুধবার বাহরাইনের পররাষ্ট্রমন্ত্রী টাইমস অব ইসরায়েলকে বলেছেন, এই অঞ্চলে ইসরায়েল একটি দেশ এবং তাদের থাকার প্রয়োজন আছে। সুতরাং আমরা বিশ্বাস করি ইসরায়েল একটি দেশ হিসেবে থাকবে এবং আমরা চাই এর সঙ্গে ভালো সম্পর্ক থাকুক। আমরা এর সঙ্গে শান্তি চাই।

ইসরায়েল-ফিলিস্তিনের সংকটের সমাধান নিয়ে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ‘শতাব্দীর সেরা সমঝোতার’ অর্থনৈতিক অংশের আলোচনা বসে বাহরাইনে। শুরু থেকেই এর বিরোধিতা করে আসছে বাহরাইনের জনগণ। মঙ্গলবার থেকে শুরু হওয়া দুইদিনব্যাপী বৈঠক ফিলিস্তিনি নেতারা প্রথম থেকেই বয়কট করেন।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

ten − four =