ঐতিহ্যবাহী মন্থনা পুকুর ভরাট করে মার্কেট নির্মাণের প্রতিবাদে স্মারকলিপি পেশ

0
525

রংপুর নগরীর ঐতিহ্যবাহী মন্থনা পুকুর ভরাট করে ফায়ার সার্ভিস অফিস কর্তৃক মার্কেট নির্মাণের প্রতিবাদে গতকাল ২ জুলাই সকাল ১১ টায় নবাগত জেলা প্রশাসক আসিব আহসানকে স্মারকলিপি পেশ করা হয়।
এ সময় উপস্থিত ছিলেন বিশিষ্ট রাজনীতিবিদ মমতাজ উদ্দিন আহমেদ,শাহাদাৎ হোসেন,রংপুর প্রেসক্লাবের সভাপতি সদরুল আলম দুলু,অ্যাডভোকেট দীপক কুমার সাহা,প্রবীণ সাংবাদিক আব্দুস শাহেদ মন্টু,অধ্যক্ষ খন্দকার ফকরুল আনাম বেন্জু, রাজনীতিবিদ গৌতম রায়,কাজি মাজিরুল ইসলাম লিটন,শাহীন রহমান,আব্দুল কুদ্দুস,পলাশ কান্তি নাগ,দেবদাস ঘোষ দেবু প্রমুখ।
স্মারকলিপিতে উল্লেখ করা হয়-রংপুর ফায়ার সার্ভিস কর্তৃপক্ষ মহামান্য হাইকোর্ট ও মাননীয় প্রধানমন্ত্রীর পুকুর-জলাশয় সংরক্ষণের নির্দেশনা লংঘন করে মন্থনা পুকুর ভরাট করে মার্কেট নির্মান কাজ করছে। রংপুরের সর্বস্তরের নাগরিকদের ঐতিহ্যবাহী এই পুকুরটি সংরক্ষণ ও সংস্কারের দাবিকে উপেক্ষা করে ফায়ার সার্ভিস অফিস পুকুর ভরাট করে মার্কেট নির্মাণের কাজ অব্যাহত রেখেছে।


স্মারকলিপিতে আরো উল্লেখ করা হয়- ১২৫ বছরের পুরাতন ও ঐতিহ্যবাহী পুকুরটি ভরাট হলে অত্র এলাকা তথা গোটা রংপুরের পরিবেশ হুমকির মুখে পড়বে। রংপুর নগরীর প্রাণকেন্দ্রে অবস্থিত একমাত্র পুকুরটি রংপুরের ইতিহাস ও ঐতিহ্যের অংশ। কোনভাবেই এই পুকুর ভরাট করে মার্কেট নির্মাণের কাজ রংপুরবাসী মেনে নিবে না।
স্মারকলিপিতে,ঐতিহ্যবাহী মন্থনা পুকুর ভরাট করে মার্কেট নির্মাণের কার্যক্রম বন্ধে জেলা প্রশাসকের কার্যকর পদক্ষেপ দাবি করা হয়।


ঐতিহ্যবাহী মন্থনা পুকুর রক্ষা সংগ্রাম কমিটির স্মারকলিপি ও উপস্থিত নেতৃত্বের কাছ থেকে নবাগত জেলা প্রশাসক সার্বিক বিষয়ে অবগত হওয়ার পর তাৎক্ষনিক মুঠোফোনে রংপুর ফায়ার সার্ভিস অফিসের উপ-পরিচালককে আপাতত কার্যক্রম বন্ধের নির্দেশ দেন।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

12 + eight =