ক্যান্টিন মালিককে অব্যাহতি ও ৫০ হাজার টাকা জরিমানা

0
563

ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিজয় একাত্তর হলের ক্যান্টিনের ফ্রিজে পচা মাছ-মাংস পাওয়ায় ক্যান্টিন মালিককে অব্যাহতি ও ৫০ হাজার টাকা জরিমানা করেছে হল কর্তৃপক্ষ।

গতকাল সোমবার হলের ক্যান্টিনের ফ্রিজ থেকে ৪০ কেজি পচা হিমায়িত প্যাকেটজাত মহিষের মাংস এবং ৫ কেজি পচা মাছ উদ্ধার করা হয়। এরপর হল প্রাধ্যক্ষ ক্যান্টিনটির মালিকের বিরুদ্ধে এ ব্যবস্থা নেন।

জানা গেছে, একাত্তর হল ক্যান্টিন পরিচালনার দায়িত্বে ছিলেন মো. মাহফুজুল হক মোল্লার মালিকাধীন মেসার্স আদর্শ বেকারি অ্যান্ড হোটেল।

সোমবার দুপুরে বিজয় একাত্তর হলের ক্যান্টিনে পরিদর্শনে যায় হল সংসদের ছাত্র প্রতিনিধিরা। ভিপি সজিবুর রহমানের উপস্থিতিতে ক্যান্টিনের ফ্রিজে তল্লাশি চালানো হয়। এ সময় ৪০ কেজি পচা হিমায়িত প্যাকেটজাত মহিষের মাংস এবং ৫ কেজি পচা মাছ উদ্ধার করা হয়। হলের আবাসিক শিক্ষক তৌহিদুর রহমান পচা মাছ-মাংসগুলো জব্দ করেন।

পরে হলটির প্রাধ্যক্ষ অধ্যাপক ড. এ জে এম শফিউল আলম ভূইয়া ক্যান্টিনের মালিককে অব্যাহতি দিয়ে ৫০ হাজার টাকা জরিমানা করেন।

প্রাধ্যক্ষ স্বাক্ষরিত এক নোটিশে বলা হয়, ১ জুলাই ক্যান্টিন পরিদর্শনকালে নিম্নমানের মাংস ও মাছ রান্নার জন্য মজুতরত অবস্থায় তা জব্দ করে ধ্বংস করা হয়। এছাড়া বিভিন্ন সময় ক্যান্টিনে খাবারের মান বজায় রাখার তাগিদ দেয়া হয় ও বিভিন্ন সময়ে ব্যত্যয়ের জরিমানা করা হয়।

এবারের অপরাধ গুরুতর ও শিক্ষার্থীদের স্বাস্থ্যের জন্য হুমকিস্বরূপ হওয়ায় আপনাকে ৫০,০০০/- (পঞ্চাশ হাজার) টাকা জরিমানা করা হলো ও আজ (সোমবার) থেকে ক্যান্টিন পরিচালনা থেকে অব্যাহতি দেয়া হলো। জরিমানার টাকা সাত কর্মদিবসের মধ্যে পরিশাধ করবেন।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

5 × 5 =