Site icon Aparadh Bichitra

সড়কের বেহাল দশায় জনদুর্ভোগ চরমে

রূপসা প্রতিনিধি,খুলনা : খুলনার রূপসা উপজেলার কর্নপুর-ইলাইপুর পর্যন্ত প্রায় আড়াই কিলোমিটার সড়কে বড় বড় গর্ত আর খানাখন্দ। রাস্তার এমন অবস্থায় দীর্ঘদিন ধরে চরম ভোগান্তির শিকার হচ্ছে স্থানীয়রা। এ সড়কে প্রায়ই ঘটছে দুর্ঘটনা।

সরেজমিনে গিয়ে দেখা যায়, দুর্ভোগের যেন অন্ত নেই এ অঞ্চলের খেঁটে খাওয়া কৃষক, দিনমজুর, কর্মজীবী ও স্কুল-কলেজগামী শিক্ষার্থীসহ হাজার হাজার মানুষের।

পাঁচ বছর আগে সড়কটি সংস্কার করা হয়। কিন্তু এ রাস্তা দিয়ে ইট ভাটার বড় বড় ট্রাক চলাচলের কারনে দুই বছর যাবত সড়কটি প্রায় চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। উঠে গেছে সড়কের বিটুমিন। যার কারনে ভোগান্তির শিকার হচ্ছেন এলাকাবাসী।

ভ্যান চালক আরমান শেখ বলেন, দীর্ঘদিন ধরে বেহাল অবস্থায় পড়ে আছে রাস্তাটি, গাড়ি চালাতে গেলে মনে হয় এই বুঝি উল্টে পড়লাম। আমরা এলাকাবাসী রাস্তাটি অতি সত্বর সংস্কারের দাবি জানাচ্ছি।

স্কুল ছাত্রী রিয়া আক্তার বলেন, ভাইয়া যখন এই রোড দিয়ে যায় মনে হয় এই বুঝি গাড়িটি আমার দিকে চলে আসছে। যদি রাস্তাটি ভালো করা হয় তাহলে আমাদের ভেতরে কোনো আতঙ্ক থাকবে না।

এ ব্যাপারে উপজেলা প্রকৌশলী মহিউদ্দিন মিয়া বিষয়টি স্বীকার করে বলেন, উক্ত রাস্তাটি চলাচলের অযোগ্য হয়ে পড়েছে বিষয়টি ঊর্ধ্বতন কর্মকর্তাদের জানানো হয়েছে বলে জানান তিনি।