সাবেক সচিবের স্ত্রীর বিরুদ্ধে মামলা

0
512

প্রায় ৬ কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে সাবেক সচিব (মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়) এটিএম সারওয়ার হোসেন ও তার স্ত্রীর বিরুদ্ধে মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

রোববার দুপুরে ঢাকা সমন্বিত জেলা কার্যালয়-১ এ দুদকের সহকারী উপরিচালক মুহাম্মদ জয়নুল আবেদীন বাদী হয়ে এ মামলা দায়ের করেন। দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রনব কুমার ভট্টাচার্য্য বিষয়টি নিশ্চিত করেছেন।

দুদক জানায়, সাবেক সচিব ও জাতীয় রাজস্ব বোর্ডের এক সময়ের সদস্য এটিএম সারওয়ার হোসেনের স্ত্রী আসামি মিসেস নাজমা সারওয়ার ওরফে নাজমা আক্তারের নামে ৫ কোটি ৮৪ লাখ ৫৩ হাজার ৫২২ টাকা মূল্যের জ্ঞাত আয় বহির্ভূত সম্পদের প্রমাণ পায় দুদক। যা মূলত তার স্বামীর কাছ থেকে প্রাপ্ত এবং এর উৎসের ব্যাখ্যা দিতে পারেননি তিনি। স্ত্রীর সম্পদ অর্জনে সহযোগী হিসেবে এটিএম সারওয়ার হোসেনকে আসামি করা হয়েছে। দুদকের অনুসন্ধানে প্রমানিত হয়েছে, ওই সম্পদ ঘুষ ও দুর্নীতির মাধ্যমে অর্জিত। তাই তাদের বিরুদ্ধে দুদক আইন, ২০০৪ এর ২৭ (১) ধারা, দণ্ডবিধির ১০৯ ধারা, মানিলন্ডারিং প্রতিরোধ আইনে মামলা করা হয়েছে।

এর আগে ২০০৮ সালের ১০ জানুয়ারি প্রায় দেড় কোটি টাকার অবৈধ সম্পদ অর্জেনের অভিযোগে এটিএম সারওয়ার হোসেনের বিরুদ্ধে মামলা করা হলেও পদ্ধতিগত ত্রুটির কারণে তা হাইকোর্টে খারিজ হয়ে যায়। পরবর্তী সময়ে তার স্ত্রীর সম্পদের অনুসন্ধান শুরু করে দুদক।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

three × 1 =