জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তরের উপ পরিচালক (উপ সচিব) মঞ্জুর মোহাম্মদ শাহরিয়ার এর সাথে জাতীয় ভেজাল প্রতিরোধ ফাউন্ডেশনের মত বিনিময়

0
2168

মোঃ আবদুল আলীম: দেশব্যাপি ভেজাল ও নকলের বিরুদ্ধে জনস্বচেতনতা বৃদ্ধি করার উদ্দেশ্যে জুলাই, ১৫ জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তরের সাথে জাতীয় ভেজাল প্রতিরোধ ফাউন্ডেশনের মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়। উক্ত সভায় সভাপতিত্ব করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ পরিচালক (উপ সচিব) মঞ্জুর মোহাম্মদ শাহরিয়ার।

সকাল ১০.৩০ ঘটিকায় অত্যন্ত প্রাণ চাঞ্চল্য পরিবেশে উভয় প্রতিষ্ঠানের মধ্যে একটি গঠনমূলক মত বিনিময় হয়। উপ পরিচালক জাতীয় ভেজাল প্রতিরোধ ফাউন্ডেশনকে সকল প্রকার আইনী সহয়াতা দিবেন বলে জানান। আলোচনার এক পর্যায়ে তিনি বলেন দেশে যেভাবে ভেজাল ও নকলের প্রভাব বিস্তার করছে তা প্রতিরোধ করার জন্য সরকারের পাশাপাশি জাতীয় ভেজাল প্রতিরোধ ফাউন্ডেশনের মত অরাজনৈতিক, স্বেচ্ছাসেবি ও দাতব্য প্রতিষ্টান প্রয়োজন। তিনি তার বক্তব্য এমনভাবে সুন্দর ও আকর্ষনীয়ভাবে উপস্থাপন করেন যেন শ্রোতারা তা অতি আগ্রহের সাথে শুনে।

সভায় তিনি যে বক্তব্য দিয়েছেন তা অতি মূল্যবান। তিনি দিশারি নামক একটি স্বেচ্ছাসেবক অনুষ্ঠান পরিচলনা করেন যেখানে দরিদ্র, পিছিয়ে পড়া শিশু, পথ শিশু ও সুবিধা বঞ্চিতদের লেখাপড়া ও অধিকার আদায়ে সর্বাত্মক সহায়তা করছে। আলোচনার মাধ্যমে জানা গেছে তিনি ঈদের বোনাস পেয়ে তা সুবিধা বঞ্চিতদের আহার, লেখাপড়া এমনকি ঈদের সময় মেহেদি কেনার জন্য দান করেন। এই দানের মধ্যে তিনি পরম আনন্দ ও তৃপ্তি পান। তিনি তার দাপ্তরিক দায়িত্ব পালনের ক্ষেত্রে খুবই স্বোচ্চার ও আন্তরিক।

শত ব্যস্ততার মাঝেও তিনি দেশ থেকে ভেজাল ও নকল মূলোৎপাটনের জন্য যে কোন ব্যক্তি বা প্রতিষ্ঠানকে সময় দেন ও অতি মূল্যবান পরামর্শ দেন। মত বিনিময় সভায় উপস্থিত ছিলেন জাতীয ভেজাল প্রতিরোধ ফাউন্ডেশনের চেয়ারম্যান এস এম মোরশেদ, ভাইস চেয়ারম্যান মোঃ আবদুল আলীম, নজির আহম্মেদ ও আরও অনেকে।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

3 × 1 =