গুজব ছড়ানোর দায়ে মাদ্রাসা শিক্ষক আটক

0
571

ফেসবুকে গুজব রটিয়ে ধর্মীয় বিদ্বে-ষ ছড়ানোর দায়ে নোয়াখালীর সদর উপজেলায় অভিযান চালিয়ে দিদারুল ইসলাম দিদার (২৬) নামের এক মাদ্রাসা শিক্ষককে আটক করেছে র‌্যাব। এসময় তার কাছ থেকে গুজব ছড়ানোর আলামতসহ একটি মোবাইল ফোন জব্দ করা হয়।

সোমবার (২৯ জুলাই) দুপুরে এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানায় র‌্যাব। আটককৃত দিদারুল ইসলাম দিদার সদর উপজেলার উত্তর ফকিরপুর গ্রামের বাসিন্দা। তিনি দারুল ইসলাম মডেল মাদ্রাসার সহকারী শিক্ষক।

র‌্যাব জানায়, আটককৃত দিদার দীর্ঘদিন যাবৎ তার ব্যবহৃত মোবাইলসহ নানা রকমের ইলেক্ট্রনিক ডিভাইস ব্যবহার করে উদ্দেশ্য প্রণোদিতভাবে বিভ্রা-ন্তিমূলক বিভিন্ন ছবি, ভিডিও ও তথ্য সোশ্যাল মিডিয়ার মাধ্যমে প্রচারসহ ধর্মীয় উ-স্কানিমূলক মিথ্যা ও বিদ্বে-ষপূর্ণ স্ট্যাটাস দিয়ে গুজব রটিয়ে ধর্মীয় ও সামাজিক সম্প্রীতি বিন-ষ্টের চক্রা-ন্ত করে আসছে।

এমনকি প্রধানমন্ত্রীকে হেয় প্রতিপন্ন করে ফেসবুকে উদ্দেশ্য প্রণোদিতভাবে বিভ্রা-ন্তিমূলক স্ট্যাটাস দিয়েছে। সে দীর্ঘদিন যাবৎ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে এই ধরণের উস্কা-নিমূলক মিথ্যা বক্তব্য প্রচার করে জনমনে আত-ঙ্ক ও সাম্প্রদা-য়িক সম্প্রীতি বিন-ষ্ট করে আইন শৃংখলা পরিস্থিতির অ-বনতি ঘটানোর অপরাধে রোববার দিবাগত রাতে অভিযান চালিয়ে তাকে আটক করা হয়েছে।

র‌্যাব-১১, সিপিসি-৩ লক্ষ্মীপুর ক্যাম্পের কোম্পানী অধিনায়ক পুলিশ সুপার নরেশ চাকমা বিষয়টি নিশ্চিত করে জানান, আটককৃত দিদারুল ইসলাম দিদারের বিরু-দ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

বিএনপি গুজবের রাজনীতি করে না: নজরুল ইসলাম খান

বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, বিরোধী দল গুজব ছড়াচ্ছে এই রাজনীতি থেকে বেড়িয়ে এসে বন্যা ও ডেঙ্গুর হাত থেকে মানুষকে বাঁচান। বিএনপি গুজবের রাজনীতি করে না। সোমবার (২৯ জুলাই) সকালে জামালপুরের সদর উপজেলার কেন্দুয়া ইউনিয়নের সোনাগাঁথা গ্রামে বিএনপির ত্রাণ বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, বিএনপি বন্যা প্রকৃতিক দূর্যোগ নিয়ে রাজনীতি করে না। সরকারকে যখন বললাম, দেশে বন্যা হচ্ছে, দূর্গত মানুষের জন্য এখনই প্রস্তুতি নেন যাতে করে তাদের কষ্ট কম হয়, তখন সরকার আমাদের বিরু-দ্ধে অভিযোগ করলেন আমরা নাকি বন্যা নিয়ে রাজনীতি করছি।

নজরুল ইসলাম বলেন, যখন ডেঙ্গু হওয়া শুরু করলো, বেশকিছু মানুষ মা-রাও গেছে। যখন আমরা বললাম এটি মহামারী রুপ নিচ্ছে, তাড়াতাড়ি প্রতিরোধের ব্যবস্থা করেন, না হলে দেশের অনেক মানুষ মা-রা যাবে। তখন সরকার বললেন, আমরা নাকি গুজব ছড়াচ্ছি, ভীতি ছড়াচ্ছি।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

17 + 19 =