দ্রুততম সময়ে মশার নতুন ওষুধ আনার চেষ্টা চলছে

0
460

দ্রুততম সময়ে মশার নতুন ওষুধ আনার চেষ্টা চলছে বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র মো. সাঈদ খোকন। প্রয়োজনে বিমানে করে মশার ওষুধ নিয়ে আসার ঘোষণা দিয়েছেন তিনি।

মঙ্গলবার (৩০ জুলাই) রাজধানীর শান্তিনগর এলাকায় অভিযান চালিয়ে নির্মাণাধীন ভবনে এডিস মশার লার্ভা পাওয়া যাওয়ায় দুটি নির্মাণ প্রতিষ্ঠানকে জরিমানা করেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ভ্রাম্যমাণ আদালত।

মেয়র বলেছেন, বর্তমানে মশার যে ওষুধ রয়েছে, সেটি শতভাগ অকার্যকর এমন না, এটারও কার্যকারিতা রয়েছে। কিছু অংশ অকার্যকর। তাই দ্রুততম সময়ের মধ্যে নতুন ওষুধ আমদানি করা হবে। প্রয়োজনে প্লেনে করে নতুন ওষুধ আনা হবে।

প্রধানমন্ত্রীর নির্দেশনার বিষয়ে দৃষ্টি আকর্ষণ করা হলে মেয়র বলেন, ডেঙ্গু নির্মূল করার জন্য যা যা ব্যবস্থা গ্রহণ করার প্রয়োজন, তিনি আমাদের পরামর্শ দিয়েছেন। সরকারের সব সংস্থা নগর কর্তৃপক্ষকে সাহায্য করছে। সবার ঐক্যবদ্ধ প্রচেষ্টায় অবশ্যই ডেঙ্গু মোকাবিলা করা সম্ভব।

মশা নিধনে নতুন ওষুধ আমদানির বিষয়ে বলেন, নতুন ওষুধের ব্যাপারে প্রক্রিয়া চলছে। নতুন ওষুধ আমদানিতে যে সব জটিলতা ছিল প্রধানমন্ত্রীর সরাসরি হস্তক্ষেপে সেই জটিলতাগুলো ধীরে ধীরে কাটিয়ে উঠেছি এবং নিরসন করেছি।

দ্রুততম সময়ের মধ্যে আরও বেশি কার্যকর ওষুধ সংগ্রহ করব। যতক্ষণ না পর্যন্ত নতুন ওষুধ সংগ্রহ করতে পারছি, কোনো বিকল্প না থাকায় এই ওষুধ চালিয়ে যাচ্ছি।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

nineteen − five =