রোগীদের কাছ থেকে নিচ্ছে অতিরিক্ত টাকা

0
562

স্বাস্থ্য অধিদফতর ডেঙ্গুর চিকিৎসার জন্য বিভিন্ন টেস্টের ফি নির্ধারণ করে দিয়েছে। কিন্তু তা মানছে না রাজধানীর বেসরকারি হাসপাতালগুলো। রোগীদের কাছ থেকে নিচ্ছে অতিরিক্ত টাকা।

নির্ধারিত মূল্যের চেয়ে অতিরিক্ত মূল্য রাখায় ল্যাব সাইন্স, ধানমন্ডি ক্লিনিক, কমফোর্ট, গ্রীন লাইফ ও সেন্ট্রাল হাসপাতালকে তলব করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। এ বিষয়ে আগামীকাল শুনানি হবে অধিদফতরে।

অধিদফতরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মনজুর মোহাম্মদ শাহরিয়ারের সার্বিক তত্ত্বাবধানে অভিযান পরিচালনা করেন সহকারী পরিচালক আফরোজা রহমান ও মাসুম আরেফিন।

সহকারী পরিচালক আফরোজা রহমান জানান, সরকার ডেঙ্গুতে চিকিৎসার জন্য বিভিন্ন টেস্টের ফি নির্ধারণ করে দিলেও হাসপাতালগুলো রোগীদের কাছ থেকে অতিরিক্ত টাকা আদায় করছে। আজকে ল্যাব সাইন্স, ধানমন্ডি ক্লিনিক, কমফোর্ট, গ্রীন লাইফ ও সেন্ট্রাল হাসপাতালে তদারকি করা হয়। এ সময় স্বাস্থ্য অধিদফতরের নির্দেশনা অনুযায়ী ডেঙ্গু টেস্টের নির্ধারিত মূল্যের সঙ্গে নিডল ও ভ্যাকুয়ম বাবদ অতিরিক্ত টাকা নেয়ার প্রমাণ পেয়েছি। এ জন্য এসব প্রতিষ্ঠানের কর্তৃপক্ষকে প্রয়োজনীয় কাগজপত্রসহ অধিদফতরে ডাকা হয়েছে। আগামীকাল এ বিষয়ে শুনানি শেষে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

এছাড়া আজকে ডেঙ্গু টেস্টে অতিরিক্ত ফি আদায়ের অভিযোগে ল্যাবএইড ও ইবনে সিনা হাসপাতালকে জরিমানা করা হয়েছে। ভোক্তার অভিযোগ শুনানি শেষে ল্যাবএইডকে ৫০ হাজার ও ইবেন সিনাকে ৪০ হাজার টাকা জরিমানা করে অধিদফতর।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

four × 1 =