ডেঙ্গু পরীক্ষায় বাড়তি ফি আদায় করছে রাজধানীর বিভিন্ন হাসপাতাল

0
518

ঘরে ঘরে ডেঙ্গু। ইতোমধ্যে ডেঙ্গু জ্বরে আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ রেকর্ড সৃষ্টি করেছে। এই সুযোগকে কাজে লাগিয়ে ডেঙ্গু পরীক্ষায় বাড়তি ফি আদায় করছে রাজধানীর বিভিন্ন হাসপাতাল। এ অবস্থায় অভিযানে নেমেছে র‌্যাব।

বুধবার (৩১ জুলাই) দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত রাজধানীর পল্টন ও ফকিরাপুল এলাকার ৫ হাসপাতাল-ডায়াগনস্টিক সেন্টারকে টেস্টে বাড়তি ফি সহ নানা অভিযোগে ১৮ লাখ টাকা জরিমানা করেছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত।

অভিযান পরিচালনা করেন র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম।

যেসব হাসপাতালকে জরিমানা করা হয়- ইসলামী ব্যাংক স্পেশালাইজড হাসপাতাল, আপন মেডিকেল সেন্টার, মেডিকাস ডায়াগনস্টিক সেন্টার, সোহাগ ডায়াগনস্টিক, ইসলামী স্পেশালাইজড অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টার।

নির্বাহী ম্যাজিস্ট্রেট জানান, ডেঙ্গু টেস্টে বাড়তি ফি সহ বিভিন্ন অভিযোগে এলাকায় ইসলামী ব্যাংক স্পেশালাইজড হাসপাতাল সহ ৫ হাসপাতাল ডায়াগনস্টিক সেন্টারকে ১৮ লাখ টাকা জরিমান করা হয়েছে। এছাড়া ৫ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড ও ২টি প্রতিষ্ঠান সিলগালা করা হয়েছে।

তিনি আরও জানান, পরীক্ষা না করে রিপোর্ট দেওয়া, রিপোর্টে ডাক্তারের জাল সই, অপারেশন থিয়েটারে মেয়াদোত্তীর্ণ সার্জিক্যাল সামগ্রী ও ওষুধ পাওয়াসহ নানা অনিয়ম দেখা গেছে।

স্বাস্থ্য অধিদফতর ও ওষুধ প্রশাসন অধিদফতরের সহযোগিতায় র‌্যাব-৩ এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

seventeen − fourteen =