বিএন‌পি-জামায়াত জোট সরকা‌রের আম‌লে দে‌শের শিক্ষাখা‌তে উন্নয়ন হয়নি: গোলাম দস্তগীর গাজী

0
487

নারায়ণগঞ্জ থেকে আশিকুর রহমান হান্নান:
বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক বলেছেন, “‌বিএন‌পি-জামায়াত জোট সরকা‌রের অাম‌লে দে‌শের শিক্ষাখা‌তে উন্নয়ন হয় নি। তারা শিক্ষাখা‌তের উন্নয়ন না ক‌রে লুটপাট ক‌রে‌ছে।”
শ‌নিবার (৩ আগষ্ট) বি‌কে‌লে নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার মুড়াপাড়া এলাকায় উপ‌জেলা প‌রিষদ মিলনায়ত‌নে রূপগঞ্জ উপ‌জেলা শিক্ষা অ‌ফি‌সের উ‌দ্যো‌গে জাতীয় শিক্ষা সপ্তাহ ও সৃজনশীল মেধা অ‌ন্বেষন-২০১৯ প্র‌তি‌যোগীতায় বিজয়ী‌দের মা‌ঝে পুরস্কার এবং সা‌র্টি‌ফি‌কেট বিতরনী অনুষ্ঠা‌নে প্রধান অ‌তি‌থির বক্ত‌ব্যে তিনি এসব কথা বলেন।


বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক ব‌লেন, “অাওয়ামীলীগ সরকার উন্নয়‌নের সরকার। অাওয়ামীলীগ রাষ্ট্র ক্ষমতায় অা‌ছে ব‌লেই অাজ দে‌শের শিক্ষাখা‌তে এ‌তো উন্নয়ন হ‌য়ে‌ছে। অাওয়ামীলীগ সরকা‌রের অাম‌লে দে‌শের শিক্ষাখা‌তে যে প‌রিমান উন্নয়ন হ‌য়ে‌ছে অতী‌তে কোন সরকা‌রের অাম‌লে এ‌তো উন্নয়ন হয় নি।”


জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মু‌জিবুর রহমা‌নের সোনার বাংলা গড়ার স্বপ্ন তারই কন্যা প্রধানমন্ত্রী শেখ হা‌সিনা বাস্তবায়ন কর‌ছেন উ‌ল্লেখ ক‌রে মন্ত্রী ব‌লেন, “নিরক্ষর মুক্ত সুখী সমৃদ্ধ একটি সোনার বাংলা গড়তে হলে সু-শিক্ষিত নাগরিক প্রয়োজন। অাওয়ামীলীগ সরকার ক্ষমতায় আসার পর থেকে দেশের শিক্ষাখা‌তে ব্যাপক উন্নয়ন করে যাচ্ছে। যার ফলে বাংলাদেশে শিক্ষা ক্ষেত্রে অামূল পরিবর্তন হয়েছে। এ ধারাবাহিকতা বজায় থাকলে বাংলাদেশ হবে উন্নত বিশ্বের একটি আধুনিক দেশ।”


তি‌নি বলেন, ‘দেশ বিরোধী একটি গোষ্ঠী সুকৌশলে বিভিন্ন গুজব ছড়িয়ে দিচ্ছে। যারা দে‌শের উন্নয়ন চায় না, তারাই গুজব ছড়া‌চ্ছে। দে‌শের উন্নয়ন বাঁধাগ্রস্থ কর‌তে এসব গুজব রটা‌নো হ‌চ্ছে। গুজব সৃষ্টিকারীরা দেশ ও জাতির শত্রু। এদের বিরুদ্ধে সবাইকে সতর্ক ও সচেতন থাকতে হবে।’


রূপগঞ্জ উপ‌জেলা নির্বাহী কর্মকর্তা মমতাজ বেগ‌মের সভাপ‌তি‌ত্বে অনুষ্ঠা‌নে আরো উপস্থিত ছিলেন, রূপগঞ্জ উপ‌জেলা প‌রিষ‌দের ভাইস চেয়ারম্যান সৈয়দা ফের‌দৌসী অালম নীলা, উপ‌জেলা প‌রিষ‌দের ভাইস চেয়ারম্যান শাহ‌রিয়ার পান্না সো‌হেল, উপ‌জেলা মাধ্য‌মিক শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ ওমর ফারুক ভুঁইয়া, ভুলতা ইউ‌নিয়ন প‌রিষ‌দের চেয়ারম্যান ব্যা‌রিষ্টার অা‌রিফুল হক ভুঁইয়া, উপ‌জেলা মাধ্য‌মিক শিক্ষক স‌মি‌তির সভাপ‌তি অাব্দুল অাউয়াল মোল্লা, নারায়ণগঞ্জ জেলা প্রাথ‌মিক বিদ্যালয় শিক্ষক স‌মি‌তির সভাপ‌তি অাব্দুর র‌হিম, মুড়াপাড়া সরকারী ক‌লে‌জের অধ্যক্ষ সুকুমার রায়, স‌লিমউ‌দ্দিন চৌধুরী বিশ্ব‌বিদ্যালয় ক‌লে‌জের অধ্যক্ষ জাহাঙ্গীর মালুম, নব‌কিশলয় হাই স্কুল এন্ড গার্লস ক‌লে‌জের অধ্যক্ষ নজিবর রহমান, জনতা উচ্চ বিদ্যাল‌য়ের প্রধান শিক্ষক মোকতার হো‌সেন, গন্ধর্বপুর বহুমু‌খি উচ্চ বিদ্যাল‌য়ের প্রধান শিক্ষক নারায়ণ চন্দ্র সাহা, ছাত্তার জুট মিলস উচ্চ বিদ্যাল‌য়ের প্রধান শিক্ষক অাবুল কালাম অাজাদ, গোলাকান্দাইল ম‌জিবর রহমান ভুঁইয়া উচ্চ বিদ্যাল‌য়ের প্রধান শিক্ষক রিনা বেগম, খাদুন হাজী অা‌য়েত অালী ভুঁইয়া উচ্চ বিদ্যাল‌য়ের প্রধান শিক্ষক হোস‌নে অারা বেগম, উপ‌জেলা যুবম‌হিলালী‌গের সাধারন সম্পাদক সে‌লিনা অাক্তার রিতা, উপ‌জেলা ছাত্রলী‌গের সভাপ‌তি ফয়সাল অালম সিকদার, সাধারন সম্পাদক শেখ ফ‌রিদ মাসুম, মুড়াপাড়া সরকারী ক‌লেজ ছাত্র সংস‌দের ভি‌পি সাইফুল ইসলাম তু‌হিন, মুড়াপাড়া সরকারী ক‌লেজ ছাত্র সংস‌দের জিএস সা‌দিকুল ইসলাম স‌জিবসহ অনেকে।


এ‌দি‌কে, শ‌নিবার (৩ অাগষ্ট) বি‌কে‌লে নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপ‌জেলার রূপসী এলাকার গাজী ভব‌নে মুড়াপাড়া সরকারী ক‌লেজ ছাত্র সংস‌দের নব‌নির্বা‌চিত নেতৃবৃন্দ এবং তারা‌বো পৌরসভার বি‌ভিন্ন ওয়া‌র্ডে যুবম‌হিলালী‌গের নবগঠিত ক‌মি‌টির নেত্রী বৃন্দ বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীককে ফু‌লেল শুভেচ্ছা জানান

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

twenty − 17 =