ঔষধ কোম্পানীর প্রতিনিধির দখলে হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতাল রোগীর প্রেসক্রিপশন নিয়ে চলে টানাটানি, তোলেন ছবি দেখেও দেখেন না হাসপাতাল কর্তৃপক্ষ

0
857

বিশেষ প্রতিনিধি : দিনভর মেডিকেল রিপ্রেজেনটিভদের দখলে থাকে হবিগঞ্জ দর হাসপাতাল। সকাল থেকেই তারা সেখানকার বিভিন্ন ওয়ার্ডে অবাধ বিচরণ করতে থাকেন। সেই সঙ্গে তারা সিষ্টারদের কাছে থাকা রোগীদের ফাইল নিয়েও টানাটানি করেন। সিস্টাররাও তাদের কাছে নির্ধিধায়  ফাইল দিয়ে  দেন। সরজমিনে দেখা গেছে বিভিন্ন ঔষুধ কোম্পানীর রিপ্রেজেনটিভরা দলে দলে ভাগ হয়ে হবিগঞ্জ আধুনিক সদর হাসপাতালের ভিতরে  ডাক্তারদের চেম্বারের সামনে অবস্থান নিয়ে রোগীদের ব্যবস্থাপত্র নিয়ে টানাহেঁচড়া করেন। ছবি তোলেন, দেখেন কোন কোম্পানীর ঔষুধ লেখা হয়েছে। অনেকেই আবার নিজেদের মোবাইল ফোন নম্বর দিয়ে রোগী বা তার স্বজনদের বিভিন্ন ক্লিনিক বা ডায়াগনষ্টিক সেন্টারে পরীক্ষা-নিরীক্ষার পরামর্শও দেন।

বিভিন্ন ওয়ার্ডে ঢুকে দেখা যায়, হাসপাতালের জরুরি বিভাগের সামনে ঔষুধ কোম্পানির কয়েকজন  প্রতিনিধি অবস্থান করছেন। অবস্থানরত রিপ্রেজেনটিভরা প্রায়ই রোগী ও রোগীস্বজনদের বিভিন্ন পরামর্শ প্রদান করেছেন। যাহার ফলে চিকিৎসাগ্রহণকারীগণ মারাত্মক  ভাবে ক্ষতিগ্রস্থ হচ্ছেন।

ঔষধ কোম্পানীর রিপ্রেজেনটিভরার কথানুযায়ী হবিগঞ্জ সদর হাসপাতালের ডাক্তররা  হাসপাতালে পর্যাপ্ত পরিমাণ সরকারী ঔষধ থাকার পরেও, প্রেসক্রিপশনে বিভিন্ন কোম্পানীর ঔষধ লেখে চিকিৎসাগ্রহণকারীদের হাসপাতালের বাহির হইতে ঔষধ আনার জন্য বলেন। যাহার ফলে চিকিৎসা গ্রহণকারীদের   হাসপাতালের  বাহির হইতে ঔষধ আনার জন্য বলেন।

যাহার ফলে চিকিৎসা গ্রহণকারীগণ মারাত্মক ভাবে ভাবে হয়রানী হচ্ছেন। হাসপাতাল হইতে দেওয়া হচ্ছে না সরকারী ঔষধ রোগীদের, প্রয়োজনে রোগী কিংবা স্বজনদের নিকট হইতে টাকা  গ্রহণ করে দেওয়া হচ্ছে সরকারী ঔষধ। সম্প্রতি জানা যায় যে,

ঔষুধ কোম্পানীর লোকদের নিকট হইতে হাসপাতাল কর্তৃপক্ষ মোটা অংকের একটি অর্থ গ্রহণ করছেন।  যাহা হাসপাতাল স্টাফদের মধ্যে ভাগ করা হচ্ছে। উক্ত বিষয়াদি স্থানীয় বিভিন্ন পত্র পত্রিকায় প্রকাশিত হইলেও নেওয়া হচ্ছে না কোন ব্যবস্থা।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

17 + 12 =