চামড়ার টাকা লুটপাটের প্রতিবাদে রংপুরে বাসদ (মার্কসবাদী)’র মানববন্ধন

0
584

রাষ্ট্র এবং অসৎ চামড়া ব্যবসায়ীদের যোগসাজশে গরীব মানুষের হাজার কোটি টাকা লোপাটের প্রতিবাদে এবং মাঠ পর্যায়ে চামড়া সংগ্রহকারী এবং ক্ষুদ্র ব্যবসায়ীদের ক্ষতিপূরণের দাবিতে গতকাল ২০ আগস্ট’ ২০১৯ সকাল ১১.৩০ টায় প্রেস ক্লাবের সামনে বাসদ (মার্কসবাদী)’র রংপুর জেলা শাখার উদ্যোগে মানববন্ধন সমাবেশ অনুষ্ঠিত হয়। জেলা সমন্বয়ক কমরেড আনোয়ার হোসেন বাবলুর সভাপতিত্বে উক্ত সমাবেশে বক্তব্য রাখেন সদস্য আহসানুল আরেফিন তিতু, বাংলাদেশ নারীমুক্তি কেন্দ্র রংপুর জেলার দপ্তর সম্পাদক কামরুন্নাহার খানম শিখা, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট রংপুর জেলার সাধারণ সম্পাদক নিরঞ্জন রায় প্রমূখ।


নেতৃবৃন্দ বলেন, রাষ্ট্রের সহযোগিতায় অসৎ চামড়া ব্যবসায়ীরা সিন্ডিকেট করে কৃত্রিমভাবে চামড়ার বাজার ধসিয়ে দেয়। এর ফলে প্রায় দেড় হাজার কোটির টাকার চামড়া প্রায় বিনামূল্যে তাদের হস্তগত হয়। এদিকে ঋণ করে ক্ষুদ্র ব্যবসায়ী এবং মাঠ পর্যায়ে চামড়া সংগ্রহকারীরা চামড়া কিনে অর্ধেক মূল্যে বিক্রয় করে সর্বশান্ত হয়।

সরকার গুটি কয়েক ব্যবসায়ীর স্বার্থে লক্ষ লক্ষ গরীব মানুষের স্বার্থের বিপরীতে দাঁড়িয়েছে। অবিলম্বে সিন্ডিকেট এর সাথে যুক্ত ব্যবসায়ীদের দৃষ্টান্তমূলক শান্তি এবং মাঠ পর্যায়ে চামড়া সংগ্রহকারী এবং ক্ষুদ্র ব্যবসায়ীদের ক্ষতিপূরণ এর দাবী এবং এই অন্যায় কর্মকান্ডের বিরুদ্ধে সর্বস্তরের মানুষকে সোচ্চার হওয়ার আহবান জানান নেতৃবৃন্দ।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

12 − one =